ক্যাসিনো কাণ্ডে পলাতক দুই ভাই এনামুল-রূপন গ্রেফতার

দক্ষিণাঞ্চল ডেস্ক

আইন-শৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযানের পর পলাতক দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়াকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল সোমবার সকালে কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪০ লাখ টাকা ও ১২টি মোবাইল উদ্ধার করা হয়েছে।

সিআইডির গণমাধ্যম শাখার অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন বলেন, ক্যাসিনো কাণ্ডের অন্যতম মূলহোতা দুই ভাইকে গ্রেফতার করা হয়েছে। সে সময় র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল বলেন, আমাদের কাছে তথ্য ছিল এনামুল হক ওরফে এনু ও রূপন ভূঁইয়া ক্যাসিনোর শেয়ারহোল্ডার। ক্যাসিনোর লাভের টাকা তারা বাসায় নিয়ে রাখতেন। নগদ টাকা রাখলে অনেক জায়গার প্রয়োজন হয়। তাই তারা টাকা দিয়ে স্বর্ণ কিনে রাখতেন।

এনামুল হক এবং তার ভাই রূপন ভূঁইয়ার বিরুদ্ধে দুটি পৃথক মামলা করেছিল দুদক। এছাড়াও তাদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে করা বেশ কয়েকটি মামলা রয়েছে।

মামলার এজহারে বলা হয়, অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন এনামুল। তাকে অবৈধ অর্থ অর্জনে সহায়তা করেছেন ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম ও এনামুলের বন্ধু হিসেবে পরিচিত হারুন অর রশিদ।

রূপন ভূঁইয়া অসৎ উদ্দেশ্যে বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন করেছেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.