February 25, 2024
খেলাধুলা

ক্যারিবীয় ব্যাটিংয়ের বিধ্বংসী রূপ দেখল কিউইরা

 

ক্রীড়া ডেস্ক

আগের ম্যাচেই বিশ্বের অন্যতম সেরা ব্যাটিং লাইনআপের দল ভারত তাদের কাছে গুটিয়ে গেছে মাত্র ১৭৯ রানে। পিচ নয় বরং বোলারদের কৃতিত্বেই যে এতো কম রানে আটকে গেছেন ভারতীয় ব্যাটসম্যানরা, তা প্রমাণ হয়েছে মাত্র ৩৭ ওভারেই নিউজিল্যান্ডের লক্ষ্য পৌঁছে যাওয়ায়।

গতকাল মঙ্গলবার নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেই অবশ্য মুদ্রার উল্টো পিঠ দেখে ফেলেছেন কিউ বোলাররা। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা রীতিমতো ছেলেখেলা করেছেন তাদের নিয়ে। ওয়েস্ট ইন্ডিজের এমন রানপাহাড়ে উঠার শুরুটা করে দিয়েছিলেন ‘ইউনিভার্সেল বস’ হিসেবে খ্যাত ক্রিস গেইল। ৪ চার আর ৩ ছয়ে মাত্র ২২ বলে ৩৬ রান করে বোল্টের বলে আউট হন তিনি।

গেইল ফিরে গেলেও থামেনি উইন্ডিজদের রানের চাকা। আরেক ওপেনার এভিন লুইসের ফিফটি (৫৪ বলে ৫০) ও শাই হোপের সেঞ্চুরি (৮৬ বলে ১০১) কক্ষপথেই রাখে ওয়েস্ট ইন্ডিজকে। তবে ক্যারিবীয়দের বড় সংগ্রহ গড়ার মূল কাজটা করে দিয়েছেন আরেক ব্যাটিং দানব আন্দ্রে রাসেল। ৭ চার ও ৩ ছক্কা মাত্র ২৫ বলে ৫৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

এছাড়া অধিনায়ক জেসন হোল্ডারের ৩২ বলে ৪৭ রান, কার্লোস ব্র্যাথওয়েটের ১৬ বলে ২৪ ও অ্যাশলে নার্সের ৯ বলে অপরাজিত ২১ রানের ওপর ভর করে ইনিংস শেষ হওয়ার ৪ বল আগে ৪২১ রান তুলে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের হয়ে ৫০ রান দিয়ে ৪ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। জিমি নিশাম ২টি ও ম্যাট হ্যানরি এবং মিচেল স্যান্টনার নিয়েছেন একটি করে উইকেট।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *