February 25, 2024
আঞ্চলিক

কুয়েট শিক্ষক সমিতির কর্ম বিরতি ও অবস্থান ধর্মঘট পালন

 

ফুলবাড়ীগেট প্রতিনিধি

বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অভিন্ন নীতিমালা ও বেতন ভাতার সুবিধা সংকোচনের প্রতিবাদে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (কুয়েট) শিক্ষক সমিতির আয়োজনে গতকাল বুধবার দুপর ১২টা ২০ মিনিট থেকে ১ টা ১০ মিনিট পর্যন্তকর্মবিরতি পালন করে কুয়েট প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করেন। অবস্থান ধর্মঘট কর্মসূচীর সভাপতিত্ব করেন  শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আরিফ হোসেন।

সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল এর সঞ্চালনায় বক্তৃতা করেন প্রফেসর ড. মোঃ মোস্তফা সারোয়ার, প্রফেসর ড. মোঃ  আতাউর রহমান, সহকারী অধ্যাপক ড. মোঃ হেলাল-আন-নাহিয়ান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মান সম্মত শিক্ষার জন্য মেধাবী শিক্ষক প্রয়োজন। শিক্ষকতার জন্য মোধাবীদেরকে আকৃষ্ট করাও প্রয়োজন। পত্রিকান্তরে প্রকাশিত সমন্বিত শিক্ষক নিয়োগ নীতিমালা/বিধিমালা নামে যেটি এ বিশ^বিদ্যালয় তথা সমজাতীয় বিশ^বিদ্যালয়ের উপর চাপিয়ে দেবার যে প্রচেষ্টা হচ্ছে তা মেধাবীদেরকে এ জাতীয় বিশ^বিদ্যালয়ে শিক্ষকতার পেশায় আকৃষ্ট না করে বরং দুরে ঠেলে দেবে। ইতোপূর্বে কুয়েট শিক্ষক সমিতি এ সংক্রান্ত খসড়া নীতিমালা/বিধিমালা প্রত্যাখান করেছিল তারপরও একই রকমভাবে সেটি বিধিমালা/নীতিমালা আকারে একটা স্বায়ত্বশাসিত বিশ^বিদ্যালয়ের উপর চাপিয়ে দেবার যে প্রচেষ্টা নেওয়া হয়েছে কুয়েট শিক্ষক সমিতি তার ঘোর বিরোধিতা করে এ ধরণের পদক্ষেপ না নেবার জন্য জোর দাবী জানাচ্ছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *