কুয়েটে ১ম বর্ষের ওরিয়েন্টেশন কাল

খবর বিজ্ঞপ্তি
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৮-১৯ইং শিক্ষাবর্ষের ব্যাচেলার অব সায়েন্স ইন ইঞ্জিনিয়ারিং (বিএস-সি ইঞ্জিনিয়ারিং), ব্যাচেলার অব আরবান এন্ড রিজিওনাল প্লানিং (বিইউআরপি) ও ব্যাচেলার অব আর্কিটেকচার (বিআর্ক) কোর্সের ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন, সকল অনুষদের সম্মানিত ডীনবৃন্দ, ইনস্টিটিউট পরিচালকগণ, সকল বিভাগীয় প্রধান, পরিচালকগণ, সকল প্রভোষ্ট, একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, রেজিস্ট্রার, শিক্ষকবৃন্দ, দপ্তর প্রধানগন ও উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং ১ম বর্ষে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন।
গত ২৭ অক্টোবর ২০১৮ শনিবার কুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই) বিভাগে ১২০ জন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ১২০ জন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, আরবান এন্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, আর্কিটেকচার (আর্ক) বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়ালস্ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (ইএসই) বিভাগে ৩০ জন, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (সিএইচই) বিভাগে ৩০ জন, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (এমটিই) বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত (ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীদের এবং চট্রগ্রাম বিভাগের পার্বত্য জেলার অধিবাসীদের জন্য) ৫টি আসনসহ ৩টি অনুষদের অন্তর্গত ১৬টি বিভাগে সর্বমোট ১০৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হয়। উল্লেখ্য, আগামী ২৭ জানুয়ারি থেকে ১ম বর্ষ বিএস-সি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের ছাত্র-ছাত্রীদের ক্লাস শুরু হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.