April 18, 2024
আঞ্চলিক

কুয়েটে দাবা প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন

 

 

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) আয়োজনে এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ফেডারেশন ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সহযোগিতায় আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতা ২০১৯ এ ঢাকা বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। অপরদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রানার-আপ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তৃতীয় স্থান লাভ করেছে।

গতকাল শনিবার রাতে স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। এসময় তিঁনি বলেন, “শিক্ষার্থীদের খেলোয়াড়সূলভ মনোভাব নিয়ে খেলায় অংশগ্রহণ করতে হবে এবং জয়-পরাজয় মেনে নেবার মানসিকতা থাকতে হবে। এদিকটি বিবেচনা করলে প্রতিযোগিতাটি স্বার্থকতা পেয়েছে”।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার এবং অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপ-পরিচালক (ছাত্র কল্যাণ) ড. ইসমাঈল সাইফুল্যাহ, বিচারকমন্ডলীর সদস্য বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারিরীক শিক্ষা কেন্দ্রের উপ-পরিচালক মোঃ জালাল উদ্দিন,  কুয়েটের সহকারী পরিচালক (ফিজিক্যাল) মোঃ হেলাল ফকিরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ম্যানেজার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড় সৈয়দ আতাই রাব্বি এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার।

সুইচ লীগ পদ্ধতিতে এ টুর্নামেন্টে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি দলের ৫ জন করে মোট ৪৫ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছেন।

উল্লেখ্য, গত ২৮ মার্চ সন্ধ্যায় ব্যবস্থাপনা সভা অনুষ্ঠিত হয় এবং ২৯ মার্চ সকালে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *