April 22, 2024
আঞ্চলিক

কুয়েটে আন্তঃহল ক্রিকেট টুর্র্ণামেন্টে অমর একুশে হল চ্যাম্পিয়ন

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) আন্তঃহল ক্রিকেট টুর্ণামেন্ট ২০১৮-১৯ এ অমর একুশে হল চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ২ঃ৩০ টায় অনুষ্ঠিত টুর্ণামেন্টের ফাইনালে অমর একুশে হল ২ উইকেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলকে পরাজিত করে। প্রথমে ব্যাট করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সব কয়টি উইকেট হারিয়ে নির্ধরিত ২০ ওভারে ১০৭ রান সংগ্রহ করে। জবাবে অমর একুশে হল ৮ উইকেটে ১৮ ওভার ৫ বলে  ১০৮ রান সংগ্রহ করে। বিজয়ী দলের তনয় ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হয়। এছাড়া ফজলুল হক হলের পার্থ অধিকারী ও শিহাব যথাক্রমে ম্যান অব দ্যা টুর্ণামেন্ট ও বেস্ট ইমার্জিং প্লেয়ার নির্বাচিত হয়।

খেলা শেষে পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। এসময় এক সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি টুর্নামেন্ট সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, কুয়েটের শিক্ষার্থীরা শিক্ষা এবং খেলাধুলার মত সহ-শিক্ষা কার্যক্রম উভয় দিকে সমান তালে এগিয়ে চলেছে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ তাদের মেধাকে শানিত করবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো বক্তৃতা করেন অমর একুশে হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ আব্দুল মতিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল, অমর একুশে হলের ম্যানেজার হৃদয় চন্দ্র পাল ও দলনেতা ফজলুল বারী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ম্যানেজার দূর্জয় ও দলনেতা শামসুজ্জামান সামু। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এর আগে ২২ ফেব্র“য়ারি আন্তঃহল ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন ও প্রথম খেলা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ছয়টি হল প্রত্যেকে প্রত্যেকের মুখোমুখি হয়। পয়েন্টের ভিত্তিতে সর্বোচ্চ পয়েন্টধারী এই  দুটি দল ফাইনালে খেলার যোগ্যতা লাভ করে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *