কুয়েটের ১ শিক্ষার্থীর করোনা শনাক্ত, কোয়ারেন্টিনে ৫ জন

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগের শিক্ষার্থী সামিহা তাসকিন প্রাপ্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনা শনাক্তের পর বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে চিকিৎসার জন্য তার বাড়ি রাজশাহীতে পাঠিয়ে দেওয়া হয়েছে

এদিকে রোকেয়া হলের ৩০২১ কক্ষের আরও পাঁচ শিক্ষার্থীকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। তাদের নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছে।

রোকেয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. মামুন জামাল বাংলানিউজকে বলেন, রোকেয়া হলের সামিহা তাসকিন প্রাপ্তি করোনায় আক্রান্ত হয়েছেন। প্রাপ্তী করোনা শনাক্তের পর বিশ্ববিদ্যালয়ের করোনা কমিটির বৈঠক আহ্বান করা হয়েছে। সেখানে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা যায়, শারীরিক অসুস্থতার কারণে গত ১১ জানুয়ারি সামিহা তাসকিন প্রাপ্তির নমুনা পরীক্ষা করা হয় খুলনা মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে। এরপর থেকে তাকে আলাদা রাখা হয়েছিল। বুধবার রাতে তার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়।

গত ৩০ নভেম্বর ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক ও লালন শাহ হলের প্রাধ্যক্ষ সেলিম হোসেন ক্যাম্পাসের কাছের ভাড়া বাসায় মারা যান। ওই শিক্ষকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি অবনতির আশঙ্কায় বিশ্ববিদ্যালয় ও হল ছুটি ঘোষণা করা হয়। টানা ৩৬ দিন বন্ধ থাকার পর গত ৯ জানুয়ারি থেকে কুয়েটের একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে। ৭ জানুয়ারি থেকে হলগুলো খুলে দেওয়া হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *