July 27, 2024
আঞ্চলিক

কুয়েটের গ্রাজুয়েট এবং গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ

 

– ইউজিসি চেয়ারম্যান

 

 

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) “অ্যানুয়াল পারফরমেন্স ম্যানেজমেন্টঃ কুয়েট পার্সপেক্টিভ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের ডিসটেন্স লানিং থিয়েটারে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন এবং কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এবং সভাপতিত্ব করেন কুয়েটের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় ইউজিসি’র মাননীয় চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেন, “বাংলাদেশের উন্নয়নের গতিধারা ধরে রাখতে হবে, বৃদ্ধি করতে হবে আমাদের কর্মদক্ষতা। কুয়েটের গ্রাজুয়েট এবং গবেষণা আগামীর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমাদের সকলকে মনে রাখতে হবে, এদেশের সাধারণ মানুষের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে”।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ইউজিসি’র প্রাইভেট ইউনিভার্সিটি ডিভিশনের পরিচালক ড. মোঃ ফকরুল ইসলাম, আরএসপি ডিভিশনের পরিচালক (চলতি দায়িত্ব) জনাব মোঃ ওমর ফারুক, এ্যাডমিনিস্ট্রেটিভ ডিভিশনের যুগ্ম সচিব জনাব জাফর আহমদ জাহাঙ্গীর। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জি এম শহিদুল আলম এবং সঞ্চালনা করেন পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে টেকনিক্যাল সেশনে ‘অ্যনুয়াল পারফর্মেন্স এগ্রিমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম’,  ‘কী পারফরমেন্স ইন্ডিকেটর’, ‘ম্যান্ডেটরী স্ট্রাটেজিক অবজেকটিভসঃ টুল ফর এনসিওরিং গভরনেন্স’ এবং ‘গভর্নমেন্ট পারফরমেন্স ম্যানেজমেন্ট সিষ্টেমঃ কনসেপ্টস এন্ড কনটেন্টস’ শীর্ষক প্রেজেন্টেশন প্রদান করেন যথাক্রমে ক্যাবিনেট ডিভিশনের সিনিয়র সহকারী সচিব আর এইচ এম আলাওল কবির, ইউজিসি’র প্রাইভেট ইউনিভার্সিটি ডিভিশনের পরিচালক ড. মোঃ ফকরুল ইসলাম, আরএসপি ডিভিশনের পরিচালক (চলতি দায়িত্ব) জনাব মোঃ ওমর ফারুক এবং ইউজিসি এর সিনিয়র এসিসটেন্ট ডাইরেক্টর মোহাম্মদ নজরুল ইসলাম। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, ইনস্টিটিউট পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকগণ, প্রভোস্টগণ, অধ্যাপকবৃন্দ, দপ্তরপ্রধানগণ এবং শুদ্ধাচার বাস্তবায়ন সংক্রান্ত বিভিন্ন কমিটির সদস্যগণ অংশগ্রহণ করেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *