কুমিল্লায় ৪৮ রোহিঙ্গা আটক

দক্ষিণাঞ্চল ডেস্ক
কুমিল্লায় নারী- পুরুষ ও শিশুসহ ৪৮ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর কেন্দ্রীয় ঈদগাহ সড়কের মোড় ও সকালে ব্রাহ্মণপাড়া উপজেলা থেকে তাদের আটক করা হয়। কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) সালাহ উদ্দিন জানান, ভারতের জম্মু কাশ্মীর থেকে সীমান্ত দিয়ে কুমিল্লায় প্রবেশ করে ৩১ রোহিঙ্গা। নগরীর ঈদগাহ মোড়ে তাদের চলাফেরা সন্দেহ হলে পুলিশে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে দুপুরে ওই এলাকা থেকে তাদের আটক করা হয়। এদের মধ্যে সাতজন পুরুষ, দু’জন বৃদ্ধা, ছয়জন নারী রয়েছেন। বাকিরা শিশু।
আটকরা কোতোয়ালী থানা পুলিশ হেফাজতে রয়েছে। তাদের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি। এর আগে, সকালে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের সীমান্তবর্তী বাগরা এলাকা থেকে ১৭ রোহিঙ্গা শরণার্থীকে আটক করে পুলিশ। এদের মধ্যে চারজন পুরুষ ও চারজন নারী। বাকিরা শিশু।
ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবু মো. শাহজাহান কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, আটকরা মিয়ানমারের আকিয়াব জেলার বাসিন্দা বলে জানিয়েছে। তাদের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের উদ্দেশে পাঠানোর জন্য কুমিল্লা জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে পাঠানো হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.