কুমিল্লায় চার দুর্ঘটনায় প্রাণ হারাল ৮ জন

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি ও বুড়িচং উপজেলায় চার দুর্ঘটনায় আট জন নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল থেকে দুপুরের মধ্যে দাউদকান্দির গৌরিপুর ও মোবারকপুর, বুড়িচংয়ের কোরপাই ও কুমিল­া ক্যান্টমেন্ট এলাকায় দুর্ঘটনাগুলো ঘটে। নিহতদের দুজন হলেন গ্রীন লাইন পরিবহনের সুপারভাইজার ফাহাদ আল রাজী ফয়সাল এবং হেলপার মানোয়ার হোসেন। বাকিদের নাম জানা যায়নি।
দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি আবুল কালাম আজাদ বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মায়ের দোয়া পরিবহনের একটি যাত্রীবাহী বাস মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাস স্ট্যান্ডের পশ্চিম পাশে নিয়ন্ত্রণ হারিয়ে এক পথচারীকে চাপা দিয়ে খাদে পড়ে যায়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস দুই ঘণ্টাব্যাপী উদ্ধার তৎপরতা চালিয়ে তিন জনের মরদেহ উদ্ধার করেছে। দুর্ঘটনায় আহত হয়েছে আরও পাঁচ জন। হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ সংলগ্ন মোবারকপুর এলাকায় গ্রীন লাইন পরিবহনের একটি বাস একটি কভার্ড ভ্যানকে পেছন থেকে ধাক্কা দেয়; এরপর পেছন থেকে একটি ট্রাক গ্রীন লাইনের বাসকে ধাক্কা দেয়।
ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মনিরুল ইসলাম বলেন, কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী গ্রীন লাইন পরিবহনের একটি বাস মোবারকপুরে ভোর ৬টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ক্যভার্ড ভ্যানকে পিছন থেকে ধাক্কা দেয়। এ সময় পিছন থেকে অপর একটি ট্রাক ধাক্কা দেয় গ্রীন লাইনের বাসটিকে। এতে ঘটনাস্থলে বাসের সুপার ভাইজার ফয়সাল এবং হেলপার মানোয়ার গুরুতর আহত হন। ঢাকায় নেওয়ার পথে তাদের মৃত্যু হয়।
নিহত ফাহাদ আল রাজী ফয়সাল কুমিল­ার সদর দক্ষিণ উপজেলার লালবাগের কায়কোবাদ মজুমদারের ছেলে এবং মানোয়ার হোসেন মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার কাজীকান্দা গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে। বুড়িচং উপজেলায় দুর্ঘটনা দুটি ঘটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোরপাই ও কুমিল­া ক্যান্টমেন্ট এলাকায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দেড়টার দিকে কোরপাই এলাকায় একটি প্রাইভেটকারের সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে গেলে দুই জন নিহত হন। এছাড়া মহাসড়কে কুমিল্লা ক্যান্টমেন্ট মার্কেটের সামনে র‌্যাকারের ধাক্কায় এক নারী নিহত হয়েছেন। ময়নামতি হাইওয়ে পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। নিহতের পরিচয় জানা যায়নি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.