February 28, 2024
আঞ্চলিক

কিডনি রোগে আক্রান্ত সিএনজি চালক হায়দার বিনা চিকিৎসায় মৃত্যু পথযাত্রী

সকলের সহায়তা কামনা

 

দ: প্রতিবেদক

খুলনার রূপসায় মোঃ হায়দার আলী মির্জা (৪৭) নামের এক সিএনজি চালক কিডনি জনিত জটিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। তিনি উপজেলার ৪নং টিএস সল্প বাহিরদিয়া গ্রামের মৌলভী আব্দুল কাদের মির্জার ছেলে। গত এক বছর পূর্বে হায়দারের কিডনিতে টিউমার ধরা পড়ে। তখন থেকেই দিন দিন ক্রমশই তার শারীরিক গঠন শুকিয়ে আসতে থাকে। বর্তমানে তিনি বিনা চিকিৎসায় নিজ বাড়িতেই অবস্থান করছেন।

পারিবারিক সূত্র জানায়, মোঃ হায়দার আলী মির্জা রাজধানী ঢাকায় সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করতো। স্ত্রী, এক ছেলে ও মেয়ে নিয়ে তিনি স্বল্প আয়ে তার দিন কাটতো। গত পাঁচ বছর ধরে তার শারীরিক অসুস্থতা লক্ষ্য করা গেলেও গত বছর বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষার পর কিডনির উপর টিউমার ধরা পড়ে। প্রাথমিক পর্যায়ে কিছু চিকিৎসা করালেও এমতাবস্তায় তাকে সুস্থ্য করতে ঢাকায় নিয়ে চিকিৎসা করানোর প্রয়োজন। তার চিকিৎসার জন্য বিভিন্ন খরচ বাবদ প্রায় ৪-৫ লক্ষ টাকা প্রয়োজন। যা তার পরিবারের পক্ষ্যে যোগাড় করা দুঃসাধ্য।

ইতোমধ্যে তার পেছনে চিকিৎসা বাবদ অনেক খরচ করেছে পরিবারটি। চিকিৎসার খরচ যোগাতে সহায়সম্বলহীন হয়ে পড়েছে পরিবারটি। টাকার অভাবে এখন বাড়িতে সে শয্যাশয়ী। অসহায় এ সিএনজি চালককে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সমাজের বিত্তবানসহ দেশবাসীর কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার। তাদের আশা সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে আবার আগের মতো স্বাভাবিক জীবনে ফিরে আসবেন তিনি। তাকে সাহায্য-সহায়তার জন্য যোগাযোগ করুন ০১৯৮০-০৪১৭৪৬ (বিকাশ) নম্বরে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *