February 25, 2024
আন্তর্জাতিক

কাশ্মীর সীমান্তে উত্তেজনা, ব্যাপক গোলাগুলিতে ২ পাক সেনা নিহত

দক্ষিণাঞ্চল ডেস্ক

কাশ্মীর নিয়ে উত্তেজনার মধ্যে ফের অস্ত্রবিরতি লঙ্ঘন করে সীমান্তে ভারত-পাকিস্তানের সেনাদের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। গত দুই দিনে পাকিস্তান অধিকৃত আজাদ-কাশ্মীরের হাজিপুর সেক্টরে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে পাকিস্তানি দুই সেনা সদস্য নিহত হয়েছেন। সাদা পতাকা উড়িয়ে নিজেদের সেনার মরদেহ নিয়ে যাচ্ছে পাকিস্তানি সেনা, এক ভিডিও প্রকাশ করে এমনটাই দাবি করছে ভারতের সেনাবাহিনী।

ভারতীয় মিডিয়ার দাবি, ঘটনাটি গত বুধবার সকালের। জম্মু-কাশ্মীরের হাজিপুর সেক্টরে অস্ত্রবিরতি লঙ্ঘন করে গুলি চালাতে শুরু করে পাকিস্তানি সেনা। জবাবে গুলি চালায় ভারতীয় সেনাও। এই গুলিতে নিহত হয় দুই পাকিস্তানি সেনা। প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, বেশ কিছুক্ষণ তাদের দেহ সেখানেই পড়ে থাকে। কিছুক্ষণ পরে পাকিস্তানি সেনার পক্ষ থেকে সাদা পতাকা দেখানো হয়। ভারতীয় সেনাকে জানিয়ে দেওয়া হয়, তারা গুলি চালাবে না। এই সাদা পতাকা দেখিয়েই কয়েকজন পাকিস্তানি সেনা এসে পড়ে থাকা দুই সেনার মৃতদেহ নিয়ে নিজেদের এলাকায় চলে যায়। এই ঘটনার ভিডিও প্রকাশ করেছে ভারতীয় সেনাবাহিনী।

ভারতের সংবাদসংস্থা এএনআই তাদের টুইটারে ভিডিওটি প্রকাশ করে। ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, গুলি চালিয়ে পাকিস্তানি সেনা ভারতে অনুপ্রবেশ করার চেষ্টা করেছিল। ভারতীয় সীমান্তের খুব কাছে চলে এসেছিল তারা। পরে ভারতীয় সেনার গুলিতে তারা নিহত হয়। দুইদিন ধরে চেষ্টা চালানোর পরও তাদের মরদেহ উদ্ধারে ব্যর্থ হয় পাকিস্তান সেনাবাহিনী। অবশেষে শান্তির প্রতীক হিসেবে সাদা পতাকা প্রদর্শন করে তাদের মরদেহ উদ্ধার করেছে তারা। সূত্র : এনডিটিভি।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *