কাশ্মীরে অস্ত্র হাতে নিলেই গুলির নির্দেশ

দক্ষিণাঞ্চল ডেস্ক
ভারতশাসিত কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিন জঙ্গি নিহত হওয়ার পর এবার জঙ্গিদের পাশাপাশি কাশ্মীরবাসীকেও কঠোর বার্তা দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। কেউ অস্ত্র হাতে তুলে নিলেই গুলি করা হবে মঙ্গলবার এমনই বার্তা দিয়েছেন কাশ্মীরে ভারতের শীর্ষ সামরিক কমান্ডার কানওয়ালজিৎ সিংহঢিলোঁ।
গত বৃহস্পতিবার পুলওয়ামা জেলার শ্রীনগর-অনন্তনাগ মহাসড়কের ওপর দিয়ে জম্মু থেকে শ্রীনগরগামী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে জঙ্গিদের গাড়িবোমা হামলায় নিহত হয় ৪০ জনেরও বেশি সিআরপিএফ জওয়ান। জৈশ-ই-মহম্মদ হামলার দায় স্বীকার করে।
ওই হামলা ১০০ ঘণ্টার মধ্যেই কাশ্মীরে অভিযান চালিয়ে জইশ জঙ্গিদের হত্যা করেছে ভারতীয় সেনারা। তাদের মধ্যে নিহত কামরান ছিলেন পুলওয়ামায় আত্মঘাতী হামলার হোতা। এ ছাড়া ছিলেন হিলাল আহমেদ নামে এক স্থানীয় বিস্ফোরক বিশেষজ্ঞ এবং রশিদ ওরফে গাজি ওরফে লুকমান।
এরপরই মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে সাধারণ কাশ্মীরিদের বিরুদ্ধে কঠোর বার্তা দিল ভারতীয় সেনাবাহিনী। শ্রীনগরে সামরিক কমান্ডার ঢিলোঁ সাংবাদিকদের বলেন, আমি কাশ্মীরের সব মায়েদের অনুরোধ জানাচ্ছি, তারা যেন সন্ত্রাসে যোগ দেওয়া তাদের সন্তানদের আত্মসমর্পণ করে সঠিক পথে আসতে বলেন। অন্যথায়, কেউ হাতে অস্ত্র তুলে নিলেই তাকে গুলি করে মারা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.