March 4, 2024
আন্তর্জাতিক

কাবুলে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ জনে, আহত শতাধিক

আফগানিস্তানের রাজধানী কাবুলে শক্তিশালী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে। এ হামলায় আরো শতাধিক আহত হয়েছে। এদের সকলেই বেসামরিক নাগরিক। তালেবান এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। মঙ্গলবার কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।
বিশাল কম্পাউন্ড চত্বর গ্রীন ভিলেজের কাছের একটি আবাসিক এলাকায় সোমবার রাতে এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ কম্পাউন্ড চত্বরে বিভিন্ন ত্রাণ সংস্থা ও আন্তর্জাতিক সংগঠনের বাসভবন রয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি জানান, সেখানে বিস্ফোরক ভর্তি একটি ট্রাক্টরের বিস্ফোরণ ঘটানো হয়। এটি গ্রীন ভিলেজের একটি দেয়ালের পাশে পার্ক করে রাখা ছিল।
সেখানে রাতভর অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালানো হয় উল্লেখ করে রাহিমি বলেন, ‘গত রাতের হামলায় ১৬ জন নিহত ও ১১৯ জন আহত হয়েছে।
গ্রীন ভিলেজ হচ্ছে পার্শ্ববর্তী গ্রীন জোন থেকে আলাদা। কঠোর নিরাপত্তা বেষ্টিত কাবুলের এ স্থানে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের দূতাবাসের বাসভবন রয়েছে।
তালেবান এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। তালেবানের সাথে প্রস্তাবিত একটি চুক্তি নিয়ে আলোচনা করতে মার্কিন বিশেষ দূত জালমে খলিলজাদের কাবুল সফরের সময় এ হামলা চালানো হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *