February 25, 2024
আঞ্চলিক

কলারোয়া সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিন (বিএসএফ) এর মধ্য ব্যাটালিয়ন পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ ও পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টার দিকে কলারোয়া উপজেলার কাঁকডাঙ্গা সীমান্তের মেইন পিলার ১৩ ও সাব পিলার ৩ সংলগ্ন শ্মশানঘাট এলাকায় ওই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় বাংলাদেশের পক্ষে বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক ও ভারতীয় বিএসএফ এর ১১২ ব্যাটালিয়নের নবাগত ভারপ্রাপ্ত কমান্ড্যান্টের মধ্যে পরিচিতি এবং সীমান্তে হত্যা, অবৈধ অনুপ্রবেশ, মানব পাচার, মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বিজিবি সূত্রে জানায়, সৌজন্য সাক্ষাতে বিজিবির ৫ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন-সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার। অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন-উপ-অধিনায়ক মেজর সৈয়দ ফজলে হোসেন, কাঁকডাঙ্গা বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার হারুনার রশিদ ও মাদরা বিওপির সুবেদার আশরাফ হোসেন।

অন্যদিকে বিএসএফ এর ৫ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন-বিএসএফ ১১২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট চন্দন শিখর। এসময় তার সাথে ছিলেন স্টাফ অফিসার রাজদ্বীপ চৌধুরীসহ তিন জন কোম্পানি কমান্ডার। পতাকা বৈঠকের উদ্ধৃতি দিয়ে বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার জানান- সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে এবং একযোগে কাজ করার বিষয় নিয়ে কথা হলে উভয় দেশের কমান্ডার একমত পোষণ করেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *