February 21, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশিক্ষাশীর্ষ সংবাদ

করোনা পরীক্ষায় চূড়ান্ত অনুমোদন পেল খুবির আরটি-পিসিআর ল্যাব

খুবি প্রতিনিধি
করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবকে সরকারিভাবে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সম্মতিতে হাসপাতাল ও ক্লিনিকসমূহের পরিচালক ডাঃ মোঃ ফরিদ হোসেন মিঞা স্বাক্ষরিত এক পত্রে এ অনুমোদনের কথা জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ বিষয়টি নিশ্চিত করেছেন।
পত্রে এক্ষেত্রে প্রচলিত সব বিধি অনুসরণপূর্বক উক্ত আরটি-পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষার অনুমোদনের সাথে সাথে কোয়ালিটি কন্ট্রোল রান দিয়ে আইইডিসিআর এর প্রত্যয়ন গ্রহণের জন্যও অনুরোধ করা হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবের এই অনুমোদনের বিষয়টি খুলনা বিভাগের স্বাস্থ্য পরিচালক, আইইডিসিআর এর পরিচালক এবং খুলনার সিভিল সার্জনকেও অবহিত করা হয়েছে।
খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবকে সরকারিভাবে অনুমোদন দেওয়ায় স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও সংশ্লিষ্ট সকলকে তাঁর নিজের এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *