করোনা: একদিনে খুলনা বিভাগে কমেছে মৃত্যু ও শনাক্ত

দক্ষিণাঞ্চল ডেস্ক
খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কমেছে মৃতের সংখ্যা। তবে বেড়েছে শনাক্তের সংখ্যা। অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮৯ জন। মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। সোমবার বিভাগে করোনায় ৭ জনের মৃত্যু হয়েছিল এবং ১৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে কুষ্টিয়ায় তিন জন ও নড়াইলে একজন মারা গেছেন। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১০ হাজার ৯৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩ হাজার ৩৬৫ জন।
করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৮২ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু কুষ্টিয়ায় ৭৫৪ জনের। এ ছাড়া যশোরে ৪৮৩ জন, ঝিনাইদহে ২৬৪, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮০, বাগেরহাটে ১৪২, নড়াইলে ১১৮, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী কুষ্টিয়ায় ২৯ জন। এ ছাড়া খুলনায় ১৭ জন, বাগেরহাটে ২, সাতক্ষীরায় ১৩ জন, যশোরে ২৭ জন, নড়াইলে ১০ জন, মাগুরায় ৫ জন, ঝিনাইদহে ৫ জন, চুয়াডাঙ্গায় ৭ জন ও মেহেরপুরে এক জনের করোনা শনাক্ত হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *