করোনায় ২৪ ঘণ্টায় ৬৩ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬৩ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৪৪৭ জনের।

৩৪ হাজার ৬৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ ঘণ্টায়। এরমধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬২৬ জন।  সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ছয় লাখ ৫৯ হাজার ২৭৮ জন।

বুধবার (০৭ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ২৫৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৬৪ হাজার ৬৫৩ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৩৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২১টি, জিন এক্সপার্ট ৩৪টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৮২টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৪ হাজার ৬৬৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৬৩০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪৮ লাখ ৮২ হাজার ৫৬৫টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২২ দশমিক ০২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ১৯ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ৬৩ জনের মধ্যে ৩৯ জন পুরুষ, ২৪ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ৪১ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে চার জন, সিলেট বিভাগে তিন জন। খুলনা ও ময়মনসিংহ বিভাগে দুই জন করে চার জন। এছাড়া বরিশাল বিভাগে এক জন রয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *