February 25, 2024
আঞ্চলিক

  কবি বিষ্ণুপদ সিংহ স্মরণে স্মৃতিচারণানুষ্ঠান

খবর বিজ্ঞপ্তি

খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির উদ্যোগে লাইব্রেরির সহসভাপতি কবি বিষ্ণুপদ সিংহ এর স্মরণে স্মৃতিচারণানুষ্ঠান গতকাল শুক্রবার সন্ধ্যায় লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। স্মৃতিচারণ অনুষ্ঠানে অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।

খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির সহসভাপতি অধ্যক্ষ মাজহারুল হান্নানের সভাপতিত্বে স্মৃতিচারণা করেন লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল কাদির, কাজল সিংহ, লাইব্রেরির সদস্য স্বপন কুমার গুহ, কবি ফাতেমা আলী, প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, কবি বিমল কৃষ্ণ রায়, শেখ ওয়ালিউর রহমান, স্মৃতি রেখা বিশ^াস, ইব্রাহিম মনির, কাজী রোজী, জেসমিন জামান, কবি দুখো বাঙাল, শামীমা সুলতানা শিলু প্রমুখ। স্বাগত জানান খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ।

স্মৃতিচারণা করে বক্তারা বলেন, কবি বিষ্ণুপদ সিংহ সাধারণ জীবনযাপন করতেন। তিনিছিলেন অত্যান্ত মিশুক। যদি তাঁর সৃষ্টকর্মকে সংরক্ষণ করা যায় তা হলে তিনি সারা জীবন মানুষের মধ্যে বেঁচে থাকবেন। তিনি একজন বড় মাপের কবি ছিলেন এবং বইপ্রেমীও ছিলেন। কবি বিষ্ণুপদ সিংহ উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির জন্য সারা জীবন কাজ করে গেছেন। উল্লেখ্য, কবি বিষ্ণুপদ সিংহ গত ৫ আগস্ট খুলনায় পরলোক গমন করেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *