এমপি ছাড়া সবাই ভোট চাইতে পারবেন : তোফায়েল

দক্ষিণাঞ্চল ডেস্ক

আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, সিটি করপোরেশনের আচরণবিধিতে সমন্বয়ক বলে কোনো শব্দ নেই। বিভিন্ন প্রোগ্রামে সংসদ সদস্যরা (এমপি) উপস্থিত থেকে বক্তব্য দিতে পারবেন, কিন্তু ভোট চাইতে পারবেন না। এছাড়া বাকিরা ভোট চাইতে পারবেন। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হবে না। নির্বাচন কমিশন আমাদের সঙ্গে একমত পোষণ করেছেন।

গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তোফায়েল বলেন, আমরা মুজিববর্ষ উদযাপন করবো, ক্ষণগননা শুরু হয়েছে। এ উপলক্ষে নেতাকর্মীরা পাড়া-মহল্লা, গ্রাম, থানা, জেলা, উপজেলা, বিভাগীয় শহরসহ প্রতিটি জায়গায় প্রোগ্রাম করতে পারবেন। এমপি-মন্ত্রীরা এসব প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবেন, বক্তব্য দিতে পারবেন, কিন্তু ভোট চাইতে পারবেন না।

বঙ্গবন্ধু সম্পর্কে এ জ্যেষ্ঠ আওয়ামী লীগ নেতা বলেন, তার মতো বিচক্ষণ নেতা দেশে বিরল। দেশের মানুষের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য জীবনের মূল্যবান সময় কারাগারে কাটিয়েছেন। স্বাধীনতার পর যেটুকু সময় পেয়েছেন তিনি দেশ পুনর্গঠনের কাজ করেছেন। পাকিস্তানিরা যা পারেনি সেই কাজ দেশ স্বাধীনের তিন বছর সাত মাসের মধ্যে একটি কুচক্রী মহল করলো তাকে হত্যা করে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলা।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, দেশ স্বাধীনের পর যেসব চ্যালেঞ্জ ছিল, বঙ্গবন্ধু সেগুলো বাস্তবায়ন করেছেন। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তার স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছেন তার কন্যা শেখ হাসিনা। দেশকে সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলার জন্য সবাইকে শেখ হাসিনার পাশে থাকার অহŸান জানান তিনি।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি ড. এনামুল হক, চিত্রনায়ক রিয়াজ, ইন্দ্রমোহন রাজবংশী প্রমুখ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.