একুশে বইমেলায় শোকের আবহ

বর বিজ্ঞপ্তি

অতিবাহিত হলো একুশে বইমেলা, খুলনা’র ২৫তম দিন। ঢাকার চকবাজারে সংঘটিত অগ্নিকান্ডে নিহতদের স্মরণে সরকার দিনটিকে শোক দিবস হিসেবে ঘোষণা করায় বইমেলার সামগ্রিক আয়োজনে শোকের আবহ লক্ষ্য করা যায়। মেলা মঞ্চের সাংস্কৃতিক আয়োজন আজ বন্ধ ছিল। সন্ধ্যায় সেমিনার পর্ব অনুষ্ঠিত হয়।

সেমিনার পর্বের শুরুতে একুশে বইমেলা, খুলনা-২০১৯ এর উদযাপন কমিটির পক্ষ থেকে ঢাকা চকবাজার অগ্নিকান্ডে নিহতদের রুহের মাগফেরাত কামনা করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়। আজকের সেমিনার পর্বে প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা বিভাগের উপ ভুমি সংস্কার কমিশনার এস এম রইজ উদ্দিন আহম্মেদ। প্রবন্ধের শিরোনাম ছিল ‘বৃহত্তর খুলনা জেলার ভাষা আন্দোলন’।

প্রধান অতিথি ও মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সরকারি বি এল কলেজ খুলনার অধ্যক্ষ প্রফেসর কে এম আলমগীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আব্দুল মান্নান। স্বাগত বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক ড. মোঃ আহছান উল্যাহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  বিশিষ্ট শিক্ষাবিদ অসিত বরণ ঘোষ । অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাইফুল ইসলাম মল্লিক, কিশোর কুমার বাড়ৈ ও সামিয়া আকতার।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.