এই প্রজন্মই দেশকে উন্নয়নের লক্ষ্যে নিয়ে যাবে : মেয়র

শীতকালীন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী

দ: প্রতিবেদক
উপআঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে ৪৮তম শীতকালীন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল শুক্রবার বিকেলে খুলনা জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, খুলনা অঞ্চল এই অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধান অতিথি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলা ও সুস্থ সাংস্কৃতিক চর্চা অপরিহার্য। পড়াশুনার পাশাপশি সকল শিক্ষার্থীকে খেলাধুলা করতে হবে। এই প্রজন্মই দেশকে উন্নয়নের লক্ষ্যে নিয়ে যাবে। এই খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম, শৃঙ্খলা, ভ্রাতৃত্ব ও নেতৃত্বের গুণাবলি অর্জিত হবে। মাদক থেকে শিক্ষার্থীদের সবসময় দূরে থাকতে হবে, কারণ মাদক জীবনকে ধ্বংস করে দেয়।
তিনি বলেন, মেয়েদের খেলাধুলার জন্য প্রায় ২৮ কোটি টাকা ব্যয়ে মহিলা ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে এবং খুলনা জেলা স্টেডিয়ামের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক, সামাজিকসহ সকল ক্ষেত্রে দ্রুত এগিয়ে যাচ্ছে। আগামী পাঁচ বছরের মধ্যে খুলনাকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তোলা হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক নিভা রাণী পাঠক এতে সভাপতিত্ব করেন। এসময় বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মেয়র বিজয়ী এবং রানার আপ দলের মাঝে ট্রফি প্রদান করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *