May 20, 2024
আঞ্চলিক

উপজেলা নির্বাচনে বিন্দুমাত্র অনিয়ম সহ্য করা হবে না  – জেলা প্রশাসক

 

 

দ: প্রতিবেদক

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেছেন, ৩১ শে মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে বিন্দুমাত্র অনিয়ম সহ্য করা হবে না। তিনি আজ বিকেলে তাঁর সম্মেলনকক্ষে উপজেলা পরিষদের নির্বাচনের প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের সাথে আচরণবিধি ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, স্থানীয় সরকার নির্বাচনে মূল শক্তি হবে স্থানীয় জনগণ। এখানে পেশিশক্তি বা অন্য কোনো প্রভাব বিস্তার করে কোন লাভ হবে না। রাজনৈতিক এবং প্রশাসনিক সর্বোচ্চ মহল থেকে উপজেলা নির্বাচনকে শতভাগ সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করার নিদের্শনা রয়েছে। এই নির্বাচনে কর্তব্যরত কারও অবহেলা বা অন্য কোন কারণে নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে তিনি ব্যক্তিগতভাবে দায়ী হবেন এবং তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ফৌজদারী মামলাও করা হতে পারে। জেলা প্রশাসক আরও বলেন, খুলনার উপজেলার নির্বাচন হবে সারা দেশের জন্য একটি রোল মডেল। এসময় তিনি জানান, সাতটি উপজেলার নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত বাহিনীর পাশাপাশি ২২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়ন করা হবে।

মতবিনিময় সভায় পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটানিং কর্মকর্তা জিয়াউর রহমান, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার এম মাজহারুল ইসলাম, বিভিন্ন উপজেলার ইউএনও, বিভিন্ন থানার ওসিসহ নির্বাচনে প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *