June 15, 2024
খেলাধুলা

‘ইমামের সেঞ্চুরিকে ডাস্টবিনে ফেলা উচিত’

 

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে গত শুক্রবার মুখোমুখি হয়েছিল পাকিস্তান। সেমিফাইনালে খেলার জন্য প্রায় অসম্ভব সমীকরণ নিয়ে খেলতে নামে তারা। প্রথমে ব্যাট করে ৩১৫ রান তোলার পরও তাদের সেমিতে যেতে হলে বাংলাদেশকে অলআউট করতে হতো মাত্র ৭ রানে।

পাকিস্তানের পক্ষে যা সম্ভব হয়নি। তবে সেমিফাইনালে যেতে না পারলেও এই ম্যাচে ৯৪ রানের বড় জয় পেয়েছে তারা। যে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো উদ্বোধনী ব্যাটসম্যান ইমাম উল হকের সেঞ্চুরির।

ইমামের সেঞ্চুরির উপর ভর করেই বাংলাদেশের সামনে ৩১৬ রানের বড় লক্ষ্য দাঁড় করায় পাকিস্তান। ৭ বাউন্ডারিতে ১০০ বলে ১০০ রান করেন তিনি। তবে পেসার শাহীন শাহ আফ্রিদি ৩৫ রানে ৬ উইকেট পাওয়ায় ম্যান অব দ্যা ম্যাচের স্বীকৃতি পাওয়া হয়নি তার।

ম্যাচ সেরার পুরস্কার না পেলেও এই ম্যাচ জয়ে ইমামের সেঞ্চুরির গুরুত্ব ছিল অনেক। কিন্তু পাকিস্তানেরই সাবেক ক্রিকেটার তানভীর আহমেদ মনে করেন, বাংলাদেশের বিপক্ষে করা ইমামের সেঞ্চুরিটি ডাস্টবিনে ফেলে দেওয়া উচিত।

ম্যাচের পর পাকিস্তানের একটি টিভি টকশো’তে এমন মন্তব্য করেন তানভীর আহমেদ। কথা বলার এক পর্যায়ে তিনি বলেন, ‘সে (ইমাম উল হক) আজকে (শুক্রবার) যে ধরনের সেঞ্চুরি করেছে, সেটা ডাস্টবিনে ফেলে দেওয়া উচিত।’

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *