ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই : সিইসি

দক্ষিণাঞ্চল ডেস্ক

ইভিএমে ভোট কারচুপি করার কোন সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনের প্রস্তুতি এবং ইভিএম প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কে এম নুরুল হুদা বলেন, এখন পর্যন্ত নির্বাচনকে ঘিরে কোন রকম সমস্যা নেই। প্রার্থীদের মধ্যে কোন রকম সংঘাত অসন্তুষ লক্ষ্য করা যায়নি। ঢাকায় বসে নির্বাচনের পরিবেশ সম্পর্কে খোঁজ খবর নিয়েছি। ঝুঁকিপূর্ণ কোন কেন্দ্র আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, কোন রকম ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই। তবে বেশ কয়েকটি অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। এ ব্যাপারে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইভিএম নিয়ে বিএনপি ভোট কারচুপির অভিযোগের বিষয়ে তিনি বলেন, অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। এ পদ্ধতিতে কোন রকম ভোট কারচুপির সুযোগ নেই। তারা যদি ভালোভাবে দেখেন তাদের এ ভুলটা কেটে যাবে। এখানে যারা প্রশিক্ষণ নিচ্ছেন তাদের সঙ্গে কথা বলেছি। তাদের ইভিএম ব্যবহার নিয়ে কোন অসুবিধা নেই। তাছাড়া, নতুন কোন প্রযুক্তি আসলে কিছুটা বিতর্ক থাকেই। কিন্তু কয়েকটি নির্বাচনে গেলে তাদের কাছে বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। এরআগে সিইসি ইভিএম প্রশিক্ষণ দেখতে বশরত নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান।

এসময় সিইসির সঙ্গে ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো মোখলেচুর রহমান, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসার হাসানুজ্জামান, অতিরিক্ত আঞ্চলিক কর্মকর্তা আতাউর রহমান ও বোয়ালখালী উপজেলা নির্বার্হী অফিসার আছিয়া খাতুন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.