ইনস্টাগ্রাম রিলস স্টার হওয়ার কৌশল

বর্তমানে ইনস্টাগ্রাম রিলস বেশ জনপ্রিয় একটি ফিচার। টিকটকের মতো এখানেও শর্ট ভিডিও তৈরি করে আপলোড করা যায়। অনেকে এখান থেকে আয় করাও শুরু করেছনে। তবে রিলসে যাদের ভিউ, ফলোয়ার অনেক বেশি তারাই কেবল আয় করতে পারেন।

সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ অনেক মানুষই আছেন রিলস থেকে হাজার হাজার টাকা আয় করছেন। খুব সহজেই আপনিও ইনস্টাগ্রামের রিলস স্টার হয়ে উঠতে পারবেন। অন্যদের মতো রিলসে ভিউ বাড়ানোর কিছু কৌশল জেনে নিন-

>> রিলস তৈরির পর ফলোয়ারদের সঙ্গে সেগুলো শেয়ার করেন ব্যবহারকারী। যাদের বিশেষ ভাবে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি পাবলিক মোডে সেট করা রয়েছে তাদের শেয়ার করা ভিডিও আরও বেশি সংখ্যক দর্শকদের কাছে পৌঁছে যায় এক্সপ্লোর সেকশনের মাধ্যমে।

>> ইনস্টাগ্রাম রিলে নানান ধরেনের এফেক্টস এবং আবহও ব্যবহার করতে পারেন। এতে আপনার তৈরি ভিডিও অন্যদের থেকে আলাদা হবে এবনবগ সহজেই দর্শক আকৃষ্ট হবে।

>> ট্রেন্ডি কন্টেন্টের দিকে নজর দিন। এছাড়াও রিল ভিডিও তৈরি করার সময় মাথায় রাখা দরকার যে সব সময় ক্রিয়েটিভ রিল তৈরি করা উচিত। এমন কনটেন্ট তৈরি করা উচিত যার প্রতি সহজেই অন্যেরা আকৃষ্ট হবে। এই ক্ষেত্রে ট্রেন্ডিং টপিকের উপরে কনটেন্ট ক্রিয়েট করলে ভিউ সংখ্যা নিজে থেকেই বেড়ে যাবে।

>> জনপ্রিয় অডিও ট্র্যাক ব্যবহার করুন। রিল ভিডিওর ভিউ বাড়ানোর জন্য প্রথমেই জনপ্রিয় গান এবং মিউজিক বাছাই করুন। সম্প্রতি যে সব গান বেরিয়েছে অথবা যে সব গান ট্রেন্ডিং, সেগুলোই রিল বানানোর ক্ষেত্রে ব্যবহার করুন।

>> যথাযথ হ্যাশট্যাগ ব্যবহার করুন। রিল পোস্ট করার সময় যথাযথ হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে। এই ক্ষেত্রে কনটেন্টের সঙ্গে মিলিয়ে উপযুক্ত হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে। এর ফলে সেই রিলসের ভিউ বাড়তে সুবিধা হবে। এবং আপনার ভিডিও পৌঁছে যাবে আরও বেশি মানুষের কাছে।

>> নিয়মিত রিল আপলোড করুন। এক্ষেত্রে অবশ্যই ভালো কন্টেন্ট শেয়ার করুন। উল্টা পাল্টা বা বাজে কোয়ালিটি ভিডিও দিয়ে কখনোই নিজের ইমেজ নষ্ট করা যাবে না।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *