February 25, 2024
জাতীয়

ইউপি চেয়ারম্যানের নির্দেশে যুবকের ২ হাত কর্তন

দক্ষিণাঞ্চল ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় রুবেল আলী নামে এক যুবকের দুই হাত কব্জি থেকে কেটে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার নয়ালাভাঙ্গা গ্রামে এই ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার ভোরে রুবেলকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। তিনি হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। রুবেল আলীর (২৮) বাড়ি নয়ালাভাঙ্গা গ্রামে। তার বাবার নাম খোদাবক্স। রুবেল আম ব্যবসায়ী।

রুবেল জানান, তার চাচাত ভাই ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবদুস সালামের সঙ্গে নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফয়েজ উদ্দিনের বিরোধ রয়েছে। শিবগঞ্জ সীমান্তের চরপাকা গরুর খাটাল নিয়ে তাদের বিরোধ। এর জের ধরে চেয়ারম্যানের নির্দেশে তার হাত কেটে দেয়া হয়েছে।

তিনি আরো জানান, বুধবার রাত ১০টার দিকে রুবেল, তার দুই বন্ধু রবিউল ও হাবু চেয়ারম্যান ফয়েজ উদ্দিনের ব্যক্তিগত কার্যালয়ের সামনে দিয়ে যাচ্ছিলেন। চেয়ারম্যান তার লোকজন দিয়ে তাদের আটক করান এবং একটি ঘরে নিয়ে তাদের রাখা হয়।

রুবেল চেয়ারম্যানকে তাদের ছেড়ে দিতে অনুরোধ করেন। তখন চেয়ারম্যান তাকে চুপচাপ বসে থাকতে বলেন। রাত ২টার দিকে রুবেলকে স্কুলের পেছনে নিয়ে দুই হাত কেটে ফেলার নির্দেশ দেন।

তখন চেয়ারম্যানের ক্যাডার হোসেন আলী ও জিয়া নির্দেশ মোতাবেক রুবেলের দুই হাত কব্জি থেকে কেটে বিচ্ছিন্ন করে ফেলে চলে যায়। চিৎকার শুনে বন্ধুরা রুবেলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

স্থানীয়রা জানান, চেয়ারম্যান ফয়েজ উদ্দিন সন্ত্রাসী প্রকৃতির লোক। তিনি ইয়াবা কারবারে জড়িত। ২০১৭ সালে ইউনিয়ন পরিষদের নয় সদস্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দেন যে, চেয়ারম্যান তাদের গুলি করে হত্যার হুমকি দিয়েছেন।

এলাকার আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের  মামলায় গত মার্চে পুলিশ তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। পরে তিনি জামিনে মুক্ত হন। রুবেলের হাত কেটে ফেলার বিষয়ে কথা বলতে একাধিকবার ফোন করা হলেও চেয়ারম্যান ফয়েজ উদ্দিন ফোন রিসিভ করেননি। তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

শিবগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আতিকুল ইসলাম জানান, সকালে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে কাউকে আটক করা হয়নি। কারা ঘটনা ঘটিয়েছে, তা তারা তদন্ত করে দেখছেন। মামলা হলে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *