July 13, 2024
জাতীয়

ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ কারাগারে

দক্ষিণাঞ্চল ডেস্ক
রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা ও ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর আহŸায়ক তপন জ্যোতি চাকমা হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হওয়া ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) শীর্ষ নেতা আনন্দ প্রকাশ চাকমাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
গতকাল সোমবার তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
শেরেবাংলা নগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আলম মিয়া সাংবাদিকদের জানান, আনন্দ প্রকাশ চাকমাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করা হয়। আবেদনে বলা হয়, আনন্দ প্রকাশ চাকমার বিরুদ্ধে রাঙ্গামাটির নানিয়ারচর থানায় দুটি মামলা রয়েছে। ওই দুই মামলায় আনন্দ প্রকাশকে তদন্ত কর্মকর্তারা গ্রেপ্তারের আবেদন করলে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ থেকে রাঙ্গামাটি আদালতে তাকে পাঠানো হবে। রোববার বিকেল সাড়ে ৩টার দিকে শেরেবাংলা নগর স্টাফ কলোনিতে মেয়ের বাসা থেকে আনন্দ প্রকাশকে গ্রেপ্তার করা হয়।
উলে­খ্য, ২০১৮ সালের ৩ মে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে হত্যা করা হয়। একদিন পর শক্তিমানের শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে খালিয়াজুড়ি এলাকায় দুর্বৃত্তদের হামলায় নিহত হন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট- ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর আহŸায়ক তপন জ্যোতি চাকমা। এসব ঘটনার পরিকল্পনাকারী আনন্দ প্রকাশ চাকমা। আরো ছয়টি হত্যা মামলাসহ বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামি তিনি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *