ইংল্যান্ডের রান ২৯৭, হিদার নাইট একাই করলেন ১৬৮

অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। এবার শুরু হয়েছে নারী অ্যাশেজ। একমাত্র টেস্টের এই ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে ক্যানবেরার মানুকা ওভালে। তৃতীয় দিনের খেলা শেষ হলো আজ শনিবার।

তৃতীয় দিন শেষে স্বাভাবিকভাবেই এগিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া। কারণ, অসি নারীদের প্রথম ইনিংসে করা ৩৩৭ রানের জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছেন ২৯৭ রান। যদিও দ্বিতীয় ইনিংসের শুরুতে বেশ বিপদেই পড়েছে অস্ট্রেলিয়া। ১২ রান তুলতেই তারা হারিয়েছে ২টি উইকেট। অস্ট্রেলিয়ার লিড দাঁড়িয়েছে ৫২ রানের।

তবে ইংল্যান্ড যে ২৯৭ রান করেছে, সেখানে ইংলিশ অধিনায়ক হিদার নাইট একাই ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন। যার ফলে গড়লেন অনন্য নজিরও।

চাপের মধ্যে পড়ে রীতিমত রেকর্ড গড়লেন ইংলিশ অধিনায়ক হিদার নাইট। দুর্দান্ত ইনিংস খেলে ক্যানবেরা টেস্টে ইংল্যান্ডকে ম্যাচে ধরে রেখেছেন তিনি। তার ব্যাট থেকে এল ২৯৪ বলে অপরাজিত ১৬৮ রানের ইনিংস। ১৭ টি বাউন্ডারি এবং ১টি ওভারবাউন্ডারি মেরে নিজের ইনিংস সাজান হিদার নাইট।

দলকে রক্ষা করার পাশাপাশি দুর্দান্ত নজিরও গড়লেন হিদার নাইট। তিনি প্রথম নারী ক্রিকেটার যিনি আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট খেলুড়ে দেশের বিরুদ্ধে একাধিক ১৫০-এর বেশি রান করেছেন। এর আগে ২০১৩ সালে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই ওর্মসলেতে ১৫৭ রানের ইনিংস খেলেছিলেন।

অস্ট্রেলিয়ার ৩৩৭ রানের জবাবে প্রথম ইনিংসে ২৯৭ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। তবে যদি ইংল্যান্ডের অধিনায়ক হিদার নাইট ব্যাট হাতে অপরাজিত ১৬৮ রানের ইনিংস না খেলতেন তাহলে নিশ্চিত চাপে পড়ে যেত ইংল্যান্ড।

হিদারের ১৬৮ রানের কারণেই ২৯৭ রান করে ব্রিটিশরা। পরে অবশ্য দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ১২ রানের মধ্যে ২ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *