আসন্ন রমজান মাসে খুলনায় থাকবে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ

 

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা

 

দ: প্রতিবেদক

আসন্ন রমজান মাসে খুলনায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে বলে জানিয়েছে পল্লী বিদ্যুৎ বিভাগ। খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির এপ্রিল মাসের সভায় এ তথ্য জানানো হয়। গত রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ ইকবাল হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে পল্লী বিদ্যুৎ বিভাগের পক্ষ হতে জানানো হয় যে, পবিত্র রমজান মাসকে সামনে রেখে পল্লী বিদ্যুৎ তাদের লাইনের রক্ষণাবেক্ষণ কার্যক্রম পরিচালনা করছে। লাইনের পাশে থাকা ঝুঁকিপূর্ণ গাছের ডাল অপসারণ করা হচ্ছে। যে কারণে কোন কোন এলাকায় আপাতত বিদ্যুৎ বিভ্রাট ঘটছে। তবে সুষ্ঠুভাবে রক্ষণাবেক্ষণ সম্পন্ন হলে রমজান মাসে সেহরি, ইফতার ও তারাবি নামাজের সময় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে।

ফায়ার সার্ভিস এর পক্ষ হতে সভায় জানানো হয় যে অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে ফায়ার সার্ভিস বৃহৎ ও  ঝুঁকিপূর্ণ স্থাপনা পরিদর্শন ও পরামর্শ প্রদান অব্যাহত রেখেছে। ইতোমধ্যে স্বাস্থ্য স্থাপনাগুলি পরিদর্শন সম্পন্ন হয়েছে। তবে খুলনার বড় বাজার ও দৌলতপুর বাজারে অগ্নিঝুঁকি নিরূপণ ও সম্ভাব্য সকল সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে জেলা প্রাশাসনের সহায়তা প্রয়োজন। সভায় আরও জানানো হয় যে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের নাম পরিবর্তন করে ‘আমার বাড়ি আমার খামার’ নির্ধারণ করা হয়েছে। একই সাথে এ প্রকল্পের মেয়াদ জুন ২০২০ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বিটিসিএল এর পক্ষ হতে ডট বাংলা ও ডট বিডি ডোমেইন ব্যবহারে সরকারি নির্দেশনা বিষয়ে অবহিত করা হয়। মৎস্য দপ্তরের পক্ষ হতে চিংড়িতে অপদ্রব্য মেশানোর বিরুদ্ধে চলমান অভিযানের জন্য সঠিক তথ্য দিয়ে সহায়তার অনুরোধ করা হয়। এছাড়া বিভিন্ন দপ্তর তাদের চলমান কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে সভাকে অবহিত করে।

সভায় খুলনার বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা পরিষদের নির্বাহী অফিসার, সরকারি দপ্তরের কর্মকর্তা ও কমিটির অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.