February 25, 2024
আঞ্চলিক

আ’লীগ নেতা কুটু’র ১৬তম মৃত্যুবার্ষিকী আজ

খবর বিজ্ঞপ্তি

আজ ৬ সেপ্টেম্বর শুক্রবার, খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য, ২৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী কামরুল ইসলাম কুটুুর ১৬তম শাহাদাৎ বার্ষিকী। ২০০৩ সালের এই দিনে বিএনপি জামায়ত জোট সরকারের আমলে খুলনা আওয়ামী লীগ কার্যালয়ে নীচে সন্ত্রাসীদের বোমা হামলায় নির্মমভাবে নিহত হন আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম কুটু।

ওই ঘটনায় বোমার স্পিন্টারে আহত হন খুলনা মহানগর আওয়ামী লীগ নেতা কাজী এনায়েত হোসেন, কামরুল ইসলাম বাবলু, বর্তমান ২৯নং ওয়ার্ড কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম, দাকোপ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পল্লব বিশ্বাস, বিশিষ্ট ব্যবসায়ী দেবাশিষ রায়সহ প্রায় ২৫ জন নেতাকর্র্মী।

খুলনা  মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড মঞ্জুরুল ইমাম হত্যার প্রতিবাদে আওয়ামী লীগের মাসব্যপী প্রতিবাদ সমাবেশের অংশ হিসেবে ফুলতলা থানা আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশ শেষ করে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান দলীয় কার্যালয়ে নিচে দাঁড়িয়ে নেতাকর্মীদের সাথে কথা বলছিলেন এবং দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় নেত্রী বেগম মন্নুজান সুফিয়ান ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক ঢাকায় আইনজীবীদের উপরে বিএনপি সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে নেতাকর্মীদের নিয়ে মিছিল করার লক্ষ্যে যখন দলীয় কার্যালয়ের নীচে নামছিলেন ঠিক তখনই বিএনপি জামায়াত জোট সরকারের সন্ত্রাসীরা বোমা হামলা করেন।

কামরুল ইসলাম কুটুর ১৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ, ২৯নং ওয়ার্ড আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচী নিম্নরূপ: ৬ সেপ্টেম্বর শুক্রবার সকাল ৯টায় ২৯নং ওয়ার্ডের সাউথ সেন্ট্রাল রোডের কয়লাঘাট স্কুল থেকে শোক র‌্যালী নিয়ে দলীয় কার্যালয়ে এসে তার অস্থায়ী শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন এবং বাদ মাগরিব (সন্ধ্যা ৬:৪৫ মিনিট) দলীয় কার্যালয়ে শোকসভা ও দোয়া মাহফিল। এছাড়াও ২৯ নং ওয়ার্ড কাউন্সিলরে কার্যালয়ে বিকাল ৪ টায় শোক সভা ও দোয়া মহাফিল অনুষ্টিত হবে।

উক্ত কর্মসূচীতে সকলকে উপস্থিত হওয়ার জন্য আহবান জানিয়েছে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *