আলাউদ্দীন আলীর জন্য সহযোগিতার হাত বাড়ালেন প্রধানমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক
বরেণ্য সুরস্রষ্টা-সঙ্গীত পরিচালক আলাউদ্দীন আলীর চিকিৎসা সহায়তায় তার স্ত্রী ফারজানা মিমির হাতে ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রবিবার দুপুরে গণভবনে ফারজানা মিমি ও তার ছোট মেয়ে আদ্রিতা আলাউদ্দিন রাজকন্যাকে ডেকে নিয়ে এই অনুদান দেন প্রধানমন্ত্রী। গুণী এই সঙ্গীত ব্যক্তিত্বের চিকিৎসার পাশাপাশি তার পরিবারকে আর্থিক সহায়তা হিসেবে এই সঞ্চয়পত্র প্রদান করা হয়েছে। আর আর্থিক অনুদান পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি ফারজানা মিমি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
প্রধানমন্ত্রীর উদারতা প্রসঙ্গে ফারজানা মিমি বলেন, প্রধানমন্ত্রী নিজ থেকে ডেকে নিয়ে আমাদের খবর নিলেন। সময়ও দিয়েছেন দীর্ঘক্ষণ। আলীর শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত জেনেছেন। এছাড়া মানসিক শক্তি ও দুশ্চিন্তা না করার পরামর্শ দিয়েছেন।
এদিকে গত ২২ জানুয়ারি দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ (আয়েশা মেমোরিয়াল) হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন আলাউদ্দীন আলী।
আলাউদ্দীন আলী দীর্ঘ দিন ধরে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। বর্তমানে তার শ্বাসকষ্ট, ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণ সমস্যা ছাড়াও ক্যান্সারের জটিলতা রয়েছে। তবে শ্বাসকষ্ট সম্পন্ন নিয়ন্ত্রণে আনা গেলে তিনি স্বাভাবিক চলাফেরা করতে পারবেন বলে ডাক্তাররা আশাবাদ ব্যক্ত করেছেন।
আলাউদ্দীন আলী একাধারে একজন সঙ্গীত পরিচালক, সুরকার, বেহালাবাদক ও গীতিকার। ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর, মুন্সিগঞ্জের বিক্রমপুরের টঙ্গিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামে তার জন্ম। তার বাবা ওস্তাদ জাদব আলী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.