আবাসিকে কোন কারখানা তৈরি করতে দেয়া হবে না : প্রতিমন্ত্রী

দ: প্রতিবেদক

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, আবাসিক এলাকায় কোন কারখানা তৈরি করতে দেওয়া হবে না। বর্তমান সরকার শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছে। শ্রম আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে। তিনি গতকাল শনিবার রাত সাড়ে সাতটায় খুলনার নতুন রাস্তায় ট্যাংকলরী ভবনে বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এ্যাসোসিয়েশন এর উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী মানুষের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করেছেন। নিজেদের স্বার্থেই কলকারখানা সমূহের উৎপাদন স্বাভাবিক রাখতে হবে। কলকারখানায় যাতে কোন ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি না হয় সে দিকে লক্ষ্য রাখতে প্রতিমন্ত্রী মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের প্রতি আহŸান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছে। মাদকের বিরুদ্ধে কোন ছাড় নয়।

বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাধারণ সম্পাদক শেখ ফরহাদ হোসেন, ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ নুর ইসলাম, জ্বালনি তেল পরিবেশক সমিতির সিনিয়র সহসভাপতি মোঃ হাবিবুর রহমান, সহসভাপতি মোড়ল আব্দুর সোবহান, ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি মীর মোকছেদ আলী, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমানসহ প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.