February 25, 2024
খেলাধুলা

আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টেস্ট দল ঘোষণা, নেই মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক

চোটের কারণে সবশেষ টেস্ট সিরিজে ছিলেন অনুপস্থিত। মাঝে পেরিয়েছে অনেকটা সময়। ব্যক্তিগত পারফরম্যান্সে দুর্দান্ত একটি বিশ্বকাপ শেষে ছুটি কাটিয়ে প্রত্যাশিতভাবে দলে ফিরেছেন সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ ও অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনও। বিশ্রাম পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৫ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া টেস্টের জন্য শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এই সংস্করণে এটাই আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ।

নিউ জিল্যান্ডে খেলা সবশেষ সিরিজের দলে তিনটি পরিবর্তন এসেছে। ছুটিতে থাকায় আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলে নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল। হাঁটুর অস্ত্রোপচারের পর এখনও সেরে ওঠেননি সৈয়দ খালেদ আহমেদ। আর বিশ্রাম দেওয়া হয়েছে আরেক পেসার মুস্তাফিজকে।

বিপিএল ফাইনালে খেলার সময় পাওয়া চোটের জন্য নিউ জিল্যান্ড সফরের দল থেকে ছিটকে গিয়েছিলেন সাকিব। গত নভেম্বরে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। চোট থেকে ফিরে বিশ্বকাপে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ইতিহাস গড়েন তিনি; ৬০৬ রান করার পাশাপাশি নেন ১১ উইকেট।

গত ফেব্র“য়ারি-মার্চে নিউ জিল্যান্ড সফরের দলে ছিলেন তাসকিন। তবে চোট পেয়ে ছিটকে যান এই পেসার। পরে আবারও চোট পাওয়ায় এবং ফিটনেস সমস্যার কারণে বিশ্বকাপের দলেও ছিলেন না ডানহাতি এই পেসার। ২০১৭ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে সবশেষ টেস্টে খেলেন এখন পর্যন্ত এই সংস্করণে পাঁচ ম্যাচ খেলে সাত উইকেট নেওয়া তাসকিন।  মোসাদ্দেককে নেওয়া হয়েছে বাড়তি ব্যাটসম্যান হিসেবে। তরুণ এই অলরাউন্ডার তার দুই টেস্টের শেষটি খেলেন গত বছরের ফেব্র“য়ারিতে, চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে।

টেস্টের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সাদমান ইসলাম, সৌম্য সরকার, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মাহমুদউল­াহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *