আন্তর্জাতিক নারী দিবসে খুলনায় কর্মসূচি গ্রহণ

তথ্য বিবরণী

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। খুলনায় দিবসটি যথাযথ মর্যাদার সাথে উদযাপনের লক্ষে খুলনা জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর, বেসরকারি সংস্থা ও বিভিন্ন নারী স্বেচ্ছাসেবী নারী সংগঠন যৌথ উদ্যোগে পাঁচ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি, আলোচনা সভা, মানববন্ধন, নারীদের সংবর্ধনা, দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলা, মোমবাতি প্রজ্জ্বলন ও আঁধার ভাঙ্গার শপথ, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ এবং সমাপনী অনুষ্ঠান।

৬ মার্চ সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। ৭ মার্চ খুলনা শহীদ হাদিস পার্কে সন্ধ্যা সাতটায় মোমবাতি প্রজ্জ্বলন ও আঁধার ভাঙ্গার শপথ। ৮ মার্চ মহিলা বিষয়ক অধিদপ্তর, উপপরিচালকের কার্যালয়ে বিকেল চারটায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা।

৯ মার্চ  সকাল সাড়ে আটটায় শহীদ হাদিস পার্ক থেকে মহিলা বিষয়ক অধিদপ্তর পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি বের হবে। পরে মহিলা বিষয়ক অধিদপ্তরে আলোচনা সভা ও দুই দিনব্যাপী মেলার উদ্বোধন করা হবে।  এতে প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিকেল পাঁচটায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

১০ মার্চ বিকেল তিনটায়     মহিলা বিষয়ক অধিদপ্তরে চারটি ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য ৬০ বছরের উর্দ্ধে চার জন নারীকে সংবর্ধনা, সন্ধ্যা সাতটায় ওয়ার্ল্ড ভিশন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা সাড়ে সাতটায় পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.