আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচার বিষয়ে খুবিতে আলোচনা সভা

 

 

গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধকালীন সংঘটিত মানবতাবিরোধী অপরাধের বিচারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ‚মিকা: ১৯৭৩ সালের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইনে চলমান বিচার প্রক্রিয়া’ শীর্ষক খুবিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আইন স্কুলের সহযোগিতায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

অনুষ্ঠানের মূল আলোচক ছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসকিউটর জিয়াদ আল মালুম। তিনি তার ঘণ্টাব্যাপী বক্তব্যে ১৯৪৭ সাল থেকে ১৯৭১ পর্যন্ত রাজনৈতিক অর্থনৈতিক পরিস্থিতি তুলে ধরেন। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

এছাড়া বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ সারোয়ার জাহান। সভাপতির বক্তৃতায় প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত বলেন আইনের শিক্ষক শিক্ষার্থীদের জন্য এ অনুষ্ঠান অত্যন্ত কার্যকর হবে। তিনি বলেন আইসিটি মামলার আসামী যারা এখনো বিদেশে পালিয়ে আছে তাদের দেশে এনে বিচারকার্য সম্পন্ন করলে জাতি আরো কলঙ্ক মুক্ত হবে। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.