February 27, 2024
জাতীয়

আজ রাতেই মিলতে পারে স্বস্তির বৃষ্টি

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

গেল কয়েকদিনের ব্যাপক তাপদাহের অবসান ঘটতে যাচ্ছে। আজ রবিবার দিন শেষে রাত থেকেই দেশের কোথাও কোথাও শুরু হতে পারে ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত। তবে, পুরোদমে ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত শুরু হবে আগামীকাল সোমবার সকাল থেকে। সেই সঙ্গে তাপমাত্রাও অনেকটা কমে যাবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন।

এই আবহাওয়াবিদ বলেন, কয়েকদিনের ধারাবাহিকতায় আজও দেশের কোথাও কোথাও মাঝারি তাপপ্রবাহ আছে। এই তাপপ্রবাহ আগামীকাল রোববারও থাকবে। তবে পরশুদিন সোমবার থেকে এই তাপপ্রবাহ থাকবে না।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গেল ৬ মে থেকে ১১ মে পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল রাজশাহীতে ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা গতমাসে ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় গেল কয়েক সপ্তাহে গত ২৫ এপ্রিলে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে আবহাওয়া অফিস থেকে টাঙ্গাইল অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাষ দেওয়া হয়। দেশের বাকী এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, নোয়াখালী, দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ অবস্থা আজ রাত পর্যন্ত অব্যাহত থাকবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *