May 21, 2024
জাতীয়

আগুনে পোড়া এফআর টাওয়ারে তল­াশি শেষ

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকার বনানীতে আগুনে পোড়া এফআর টাওয়ারের দায়িত্ব পুলিশের কাছে হস্তান্তরের আগে সব ফ্লোরে তল­াশি শেষ করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। নতুন করে আগুন জ্বলে ওঠার আশঙ্কা না থাকায় ভবনটি পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহজাহান সিকদার।

শুক্রবার দুপুরে ২২ তলা ওই ভবনের সামনে তিনি সাংবাদিকদের বলেন, বেলা ১টার দিকে সার্চ অপারেশন শেষ হয়েছে। পর্যালোচনা করে দেখেছি, নতুন করে আগুন লাগার কোনো আশঙ্কা নেই।

কামাল আতাতুর্ক এভিনিউয়ের ২২ তলা ওই ভবনে বৃহস্পতিবার দুপুরে আগুন লাগার পর প্রায় সাড়ে সাত ঘণ্টার চেষ্টায় তা পুরোপুরি সক্ষম হয় ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট। সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরাও উদ্ধার অভিযানে অংশ নেন। অগ্নিকাণ্ডের এ ঘটনায় ২৫ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার ভবনের ভেতরে নতুন করে আর কারও মৃতদেহ পাননি ফায়ার সার্ভিস কর্মীরা।

ভবনটির অবস্থা এখন ঝুঁকিপূর্ণ কি না, তা চিহ্নিত করতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে শাহজাহান সিকদার বলেন, ওই কমিটির রিপোর্ট পাওয়ার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

বুয়েটের বিশেষজ্ঞ ছাড়াও পুলিশের ক্রাইম সিন ইউনিটের সদস্যরা শুক্রবার সকাল থেকে এফআর টাওয়ারের বিভিন্ন ফ্লোরে চূড়ান্ত তল­াশি অভিযানে অংশ নেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *