আগামী ২৬ দিনের মধ্যে সরকার পতন সম্ভব : দুদু

দক্ষিণাঞ্চল ডেস্ক

আগামী ২৬ দিনের মধ্যে সরকার পতন সম্ভব বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ২০২০ সালের ৩০ জানুয়ারি সরকারের বিষ নামিয়ে দিব। কর্মসূচি দেয়া হয়ে গেছে, ফলাফল ৩০ তারিখ। এখন আর কেউ বলবেন না কর্মসূচি দেন। তিনি বলেন, অনেকেই বলেন কর্মসূচি দেন রাস্তায় নামেন। কয়েকদিন ধরে আমার মনে হচ্ছে সরকার পতনের একটি পথ পাওয়া গেছে। তা হচ্ছে আজ ৪ তারিখ থেকে ৩০ তারিখ অর্থাৎ ২৬ দিনের মধ্যে সরকার পতন করা সম্ভব।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জিয়া পরিষদের উদ্দ্যোগে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবির মুরাদের স্মরণে নাগরিক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

এর ব্যাখ্যায় নেতাকর্মীদের উদ্দেশ্যে দুদু বলেন, আপনার রাস্তায় নামেন। এই রাজধানীতে বিএনপির কমপক্ষে ৩০ থেকে ৪০ লাখ ভোটার ও সমর্থক আছে। এবং বিএনপি’র ও অঙ্গসংগঠনের কমিটিভুক্ত আছে প্রায় আড়াই লাখ। সবাইকে নামান। এটা ভাবেন আপনি নিজে নামলে ঢাকাবাসীও নামবে এবং এই ঢাকা শহরকে ঘিরে রাখবে।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান আরও বলেন, চোর ঠেকানোর মত করে ভোট চোরদের ঠেকাতে হবে। তাহলে যে সমাবেশ হবে এই সমাবেশের মাধ্যমে সরকারকে নাড়িয়ে দেয়া যাবে। এবং পতনও ঘটতে পারে। তাই এই কয়দিন আর কেউ বলবেন না কর্মসূচি দেন, কারণ কর্মসূচি দেয়া হয়ে গেছে। ফলাফল ত্রিশ তারিখ। এটা চ্যালেঞ্জ হিসেবে নেন যে একটি নির্বাচন একটি সরকারকে কতটা বিপদে ফেলতে পারে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.