আকাশে বিমান, ভূমিতে বিমানবন্দর হবে শান্তির নীড় : প্রতিমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক
দেশে আন্তর্জাতিক মানের নতুন বিমানবন্দন নির্মাণের উদ্যোগ নেওয়ার পাশাপাশি চালু থাকা বিমানবন্দরগুলোর উন্নয়নে নেওয়া মেগা প্রকল্প বাস্তবায়নে কাজ শুরুর কথা জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। গতকাল মঙ্গলবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদর দপ্তরে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যযটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন সরকারের প্রতিমন্ত্রী পদে দায়িত্ব নেওয়ার পর মঙ্গলবারই প্রথম কুর্মিটোলায় সিভিল এভিয়েশন দপ্তরে যান মাহবুব আলী।
বিমান খাত নিয়ে সরকারের পরিকল্পনা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, বিমান হবে আকাশে শান্তি আর বিমানবন্দর হবে ভূমিতে প্রশান্তির নীড়। এজন্য বর্তমান সরকারের নিরলস প্রয়াস অব্যাহত আছে।
সিভিল এভিয়েশনে কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় মেগা প্রকল্প বাস্তবায়নের কথা তুলে ধরে মাহবুব আলী বলেন, প্রাচ্য ও পাশ্চাত্যের এভিয়েশন হাব হিসেবে বাংলাদেশকে গড়ে তুলতে সরকার বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ করতে যাচ্ছে।
পাশাপাশি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের থার্ড টার্মিনাল, কক্সবাজারকে আন্তর্জাতিক বিমান বন্দরে উন্নীতকরণ এবং সিলেট আন্তর্জাতিক বিমান বন্দরের উন্নয়নে মেগা প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। সেবার মান বাড়িয়ে যাত্রীদের সন্তুষ্টি অর্জনে নিষ্ঠার সঙ্গে কাজ করতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান বিমান ও পর্যযটন প্রতিমন্ত্রী।
অন্যদের মধ্যে বিমান ও পর্যটন সচিব মো. মহিবুল হক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসানসহ মন্ত্রণালয় ও সিভিল এভিয়েশনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী শাহজালাল বিমানবন্দরের বিভিন্ন স্থাপনা ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.