আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয় -শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

 

খানজাহান আলী থানা প্রতিনিধি
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বর্তমান সরকার অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়। সরকার গত ১০ বছরে দেশের ব্যাপক উন্নয়ন করেছে।
তিনি গতকাল শনিবার দুপুরে খুলনার ফুলবাড়িগেটস্থ মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের সহযোগিতায় পূর্ব ও পশ্চিম সেনপাড়া বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য চেক বিতরণ ও প্লট হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সরকার দেশের বিভিন্ন স্থানে একশটি অর্থনৈতিক জোনে পরিণত করতে কাজ করছে। এই সরকার শহরের পাশাপাশি গ্রামেরও উন্নয়নের পরিকল্পনা নিয়ে সামনে এগুচ্ছেন। তিনি বলেন, নানা ষড়যন্ত্রে বিশ্বব্যাংক পদ্মাসেতু নির্মাণে তাদের অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মাসেতু নির্মাণের সিদ্ধান্ত থেকে কিছুতেই পিছপা হননি। পদ্মাসেতু নির্মাণ সম্পন্ন হলে এ অঞ্চলের অর্থনীতির চাকা আরো গতিশীল হবে। পদ্মাসেতু আজ দৃশ্যমান। সেতুর কাজ প্রায় ৬৫ শতাংশ শেষ হয়েছে।
তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষের অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক মুক্তির জন্য সারা জীবন কাজ করে গেছেন। বঙ্গবন্ধু শোষনমুক্ত সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর ছাইফুল্লাহ আল-খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, কেএমপির ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বেগ লিয়াকত আলী, খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন এবং জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সাজিদুর রহমান লিংকন। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পুনর্বাসনের জন্য ৬৫টি পরিবারের মধ্যে ৫০ হাজার টাকা করে মোট ৩২ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.