April 19, 2024
খেলাধুলা

আইসিসির স্বীকৃতি স্মারক ‘ক্যাপ’ পেলেন রুমানা

 

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের তারকা নারী ক্রিকেটার রুমানা আহমেদ ২০১৮ সালের বর্ষসেরা নারী টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছিলেন। এবার আইসিসির দেওয়া সেই স্বীকৃতির ‘ক্যাপ’ বুঝে পেলেন তিনি। যেখানে প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে আইসিসির কোনো দলে জায়গা পেয়েছিলেন অলরাউন্ডার রুমানা।

বর্ষসেরা ক্রিকেটারদের স্বীকৃতি হিসেবে আইসিসি সবাইকে একটি করে ক্যাপ উপহার দেয়। সেই তালিকায় জায়গা করে নেওয়ায় রুমানাও অর্জনটি ঘরে তুললেন। গতবছর টি-টোয়েন্টি দলে বোলার হিসেবে সুযোগ পাওয়া রুমানা লেগ স্পিনে ২৪ ম্যাচে ৩০টি উইকেট দখল করেছিলেন। সেবছর তার থেকে এগিয়ে ছিল শুধু ভারতের লেগ স্পিনার পুনম যাদব। ২৫ ম্যাচে পুনমের ছিল ৩৫টি উইকেট।

২০১৮ সালটি বাংলাদেশ নারী দলের সাফল্যে ছিল অনেক অর্জন। মালেয়েশিয়ায় প্রথমবারের মতো ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয় করে টাইগ্রেসরা। সে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল রুমানার। ৬ ম্যাচে নিয়েছিলেন ১০টি উইকেট।

এছাড়া বিশ্বকাপ বাছাইপর্বে আয়ারল্যান্ডে ৫ ম্যাচে রুমানার দখলে ছিল ১০টি উইকেট। আর বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে পেয়েছিলেন ৪ ম্যাচে ৪ উইকেট। জাতীয় দলের হয়ে একমাত্র হ্যাটট্রিক করা রুমানা ব্যাট হাতেও গতবছর ১৯ ইনিংসে করেছিলেন ২২৯ রান।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *