April 19, 2024
খেলাধুলা

আইপিএলে খেলতে বাধা নেই সাকিবের

 

 

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ড সফরে সাকিব আল হাসানকে ছাড়াই দল পাঠাতে হয়েছিল বিসিবিকে। কারণ তখন বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টির অধিনায়ক ভুগছিলেন আঙুলের ইনজুরিতে। বিশ্বকাপের আগেই তাই দারুণ সতর্ক হয়ে পড়েছে ক্রিকেট বোর্ড। চিকিৎসকের ছাড়পত্র ছাড়া দলের সেরা অল রাউন্ডারকে আইপিএলে পাঠাতে আগ্রহী ছিল না। ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সাকিবের অংশগ্রহণে খানিকটা আশঙ্কা দেখা দিয়েছিল।

অবশেষে কাটল শঙ্কার মেঘ। আইপিএলে খেলতে সাকিবকে অনাপত্তি পত্র (এনওসি) দিয়েছে বিসিবি। ফলে শনিবার থেকে শুরু হওয়া আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সি গায়ে দেখা যাবে বিশ্বের অন্যতম সেরা এই অল রাউন্ডারকে।

বিপিএলে কুমিল­া ভিক্টোরিয়ান্সের বিপক্ষের ম্যাচে ব্যাট করার সময় আঙুলে চোট পান সাকিব। বিশ্বকাপের আগে ঝুঁকি নিতে চায়নি বিসিবি। তাই নিউজিল্যান্ড সফরে পাঠানো হয়নি সাকিবকে। সে সময়ই বিসিবি জানিয়ে দিয়েছিল চিকিৎসকের ছাড়পত্র না পেলে সাকিবকে আইপিএল খেলতে অনুমতি দেবে না বোর্ড।

সাকিবকে আইপিএলে খেলার অনুমতি প্রসঙ্গে বিসিবির অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান বলেছেন, ‘সে এক সপ্তাহ ধরে অনুশীলন করছে। বর্তমানে সে পূর্ণোদ্যমে ব্যাটিং ও বোলিং করছে। তাকে আইপিএলের জন্য বিসিবি থেকে অনাপত্তি পত্র দেওয়া হয়েছে।’

অনাপত্তি পত্র দিলেও সাকিবের বিষয়ে সতর্ক বোর্ড। সাকিবকে অপ্রয়োজনীয় ঝুঁকি এড়িয়ে চলতে পরামর্শ আকরামের, ‘যত কম ঝুঁকি নেওয়া যায় তার জন্য তত ভালো। আমরা তাকে অযথা ঝুঁকি নিতে নিষেধ করব। পুরোপুরি ফিট না হয়ে মাঠে না নামার জন্যও তাকে বলব।’

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *