অস্ট্রেলিয়ায় বাড়িতে আগুন লেগে ৩ শিশু নিহত

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে একটি বাড়িতে আগুন লেগে তিন শিশুর মৃত্যু হয়েছে। বিবিসি জানিয়েছে, বুধবার স্থানীয় সময় ভোররাত প্রায় সাড়ে ৩টার সময় সিডনির ২০০ কিলোমিটার উত্তরপশ্চিমের সিঙ্গেলটনের ওই বাড়িতে দমকল কর্মীদের ডাক পড়ে।

দমকল কর্মীরা এসে বাড়ির ভিতর থেকে ১১ বছর বয়সী এক বালকের লাশ উদ্ধার করে। তারা বাড়িটি থেকে পাঁচ বছর বয়সী দুই যমজ বোনকে বের করে হাসপাতালে পাঠায়, কিন্তু সেখানে তাদের মৃত্যু হয়।

এর আগে প্রতিবেশীরা আট বছর বয়সী এক বালিকা ও ৩১ বছর বয়সী একজন নারীকে উদ্ধার করতে পেরেছিল। ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে তারা অসুস্থ হয়ে পড়ে। ওই নারীর শরীরের কিছু অংশও পুড়ে গেছে। হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।  আগুন লাগার কারণ তখনও জানা যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষগুলো।

নিউ সাউথ ওয়েলস পুলিশের সুপার চাদ গিলিস জানিয়েছেন, দমকল কর্মীরা এসে প্রতিবেশীদের ওই বাড়ির আগুন নেভানোর চেষ্টা করতে দেখেন। তখনও ফায়ার এ্যালার্ম বাজছিল। অস্ট্রেলিয়ার নাইন নিউজের প্রতিবেদনে ওই বাড়িতে ছয় জন লোক বাস করতো বলে প্রতিবেশীদের বরাতে জানানো হয়েছে।

এক প্রত্যক্ষদর্শী নাইন নিউজকে বলেছেন, চিৎকারে আমার ঘুম ভেঙে যায়। ঘটনাটি ভয়ানক ছিল, অত্যন্ত ভয়ঙ্কর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর কোথা থেকে কীভাবে আগুন লেগেছে তা বের করতে তদন্ত শুরু করা হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে পুলিশ। সিঙ্গেলটনের অবস্থান হান্টার ভ্যালিতে। জনপ্রিয় এই পর্যটন অঞ্চলটি ওয়াইন উৎপাদনের জন্য পরিচিত।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.