February 26, 2024
আঞ্চলিকশিক্ষা

অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : উপাচার্য

 

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে খুবি শিক্ষক সমিতির মানববন্ধন

 

খবর বিজ্ঞপ্তি

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত এর সভাপতিত্বে কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, যারা ধর্মান্ধ তাদেরকে ব্যবহার করে একটি কুচক্রিমহল দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে। এসব ঘটনায় যারা জড়িত এবং এদের পেছনে যে অপশক্তি কাজ করছে তাদের মুখোশ উন্মোচন করে দ্রæত বিচার করতে হবে। তিনি বলেন, মুষ্টিমেয় কিছু লোকের জন্য দেশ, জাতি ও ধর্ম কলুষিত হতে পারে না। তাই আসুন আমরা সামাজিক আন্দোলন গড়ে তুলি, যে আন্দোলনের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত হয় এবং যাতে ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে পারে।

কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তানজিল সওগাত এর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম, প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান, ফার্মেসি ডিসিপ্লিনের প্রফেসর ড. আশীষ কুমার দাস, ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. সাবিহা হক, বিবিএ ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মোঃ এনামুল হক ও ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক রকিবুল হাসান সিদ্দিকী। মানববন্ধনে শিক্ষক সমিতির অন্যান্য সদস্য শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *