অর্থমন্ত্রী সুস্থ, বাজেট পাসের সময় থাকবেন সংসদে

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

অসুস্থতা নিয়ে বাজেট উপস্থাপনের পর সংসদে টানা অনুপস্থিত থাকলেও বাজেট পাসের সময় অধিবেশনে যোগ দেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৃহস্পতিবার কথা বলে এই তথ্য জানা গেছে।

গত ১৩ জুলাই সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেট উপস্থাপন অর্থমন্ত্রীই শুরু করেছিলেন; কিন্তু অসুস্থতার জন্য বক্তৃতা বেশি দূর এগিয়ে নিতে পারেননি। তখন নজিরবিহীন এই পদক্ষেপে খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেট বক্তৃতা পড়ে দেন। পরদিন বাজেটোত্তর সংবাদ সম্মেলনও সরকার প্রধানই করেন। এরপর সংসদে বাজেটের উপর আলোচনা চলছে; আগামী ২৯ ও ৩০ জুন অর্থবিল ২০১৮-১৯ এবং ২০১৯-২০ অর্থবছরের বাজেট পাসের কথা রয়েছে।

এই সময়কালে অর্থমন্ত্রী সংসদে উপস্থিত না হওয়ার বৃহস্পতিবার তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তা ফরিদ আজিজ জানান, তিনি এখন পুরোপুরি সুস্থ, বাসায় চিকিৎসা পরবর্তী বিশ্রামে আছেন। তিনি ২৯ এবং ৩০ জুন জাতীয় সংসদে উপস্থিত হয়ে অর্থবিল এবং আগামী অর্থবছরের বাজেট জাতীয় সংসদে পাসের জন্য উপস্থাপন করতে পারবেন, ইনশাআল­াহ।

অর্থমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও উপসচিব ফেরদৌস আলম এবং জ্যেষ্ঠ সহকারী প্রধান সৈয়দ আলী বিন হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তারাও একই কথা বলেন। শেখ হাসিনার সরকারে পাঁচ বছর পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব সামলানোর পর এবার পদোন্নতি পেয়ে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পান মুস্তফা কামাল। অর্থমন্ত্রী হিসেবে এটাই তার প্রথম জাতীয় বাজেট উপস্থাপন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.