অর্থপাচার মামলায় প্রিয়াঙ্কার স্বামীর আগাম জামিন

 

দক্ষিণাঞ্চল ডেস্ক
অর্থ পাচারের একটি মামলায় দিলি­র আদালত থেকে ১৬ ফেব্র“য়ারি পর্যন্ত আগাম জামিন পেয়েছেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী ব্যবসায়ী রবার্ট ভদ্রা। গতকাল শনিবার এ জামিন দেওয়া হয় বলে জানায় এনডিটিভি। ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস পার্টির সভাপতি রাহুল গান্ধীর বোন প্রিয়াঙ্কা স¤প্রতি মূলধারার রাজনীতিতে যোগ দিয়েছেন।
লন্ডনে প্রায় ২০ লাখ পাউন্ডের একটি সম্পদ কেনার সময় রবার্ট অর্থ পাচার করেন অভিযোগে ভারতের আইন প্রয়োগকারী সংস্থা ‘ডিরেক্টরেট অব ইনফোর্সমেন্ট’ তার বিরুদ্ধে ওই মামলা দায়ের করেছে।
অভিযোগ অস্বীকার করে প্রিয়াঙ্কা বলেন, নির্বাচনের বছরে হেনেস্তা করতে এ মামলা ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ গান্ধী পরিবারের জামাতা হওয়ায় নরেন্দ্র মোদী সরকার এর আগেও রবার্টের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন বলে জানান তার আইনজীবী কেটিএস তুলসি।
তিনি বলেন, ২০১৬ সাল থেকে মামলা শুরু হয়েছে। অথচ এখনও তারা অভিযোগের পক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেনি। এ সব কিছুই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আগামী ৬ ফেব্র“য়ারি তিনি দেশে আসবেন। তিনি যেকোনো তদন্তের জন্য প্রস্তুত।
কয়েক বছর আগেই তদন্ত কর্মকর্তাদের হাতে (লন্ডনে তার সম্পদের) বিস্তারিত কাগজপত্র তুলে দেওয়া হয়েছে; তারা সেখানে অবৈধ কিছুই খুঁজে পাননি। রবার্টের ঘনিষ্ঠ সহযোগী এই মামলার আরেক আসামী মনোজ আরোরা আগেই জামিন নিয়েছেন।
তদন্ত কর্মকর্তারা বলেন, মনোজ এ মামলার অন্যতম আসামি। তিনি বিদেশে রবার্টের অঘোষিত সম্পদের বিষয়ে সব কিছু জানতেন। এছাড়া ওই সম্পদ কেনার জন্য প্রয়োজনীয় অর্থ তিনিই যোগাড় করে দিয়েছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.