অভয়নগরে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে ম্যানেজিং কমিটি

বিশেষ প্রতিনিধি, অভয়নগর

যশোরের অভয়নগর উপজেলার বাঘুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন করাকে কেন্দ্র  করে শিক্ষক ও শিক্ষার্থীদের শ্রেণিক্ষ থেকে বের করে দিয়ে প্রধান শিক্ষকের ও শ্রেণীকক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি। এ ঘটনাকে কেন্দ্র করে সারাদিন স্কুল এলাকায় উত্তেজনা, দফায় দফায় সমঝোতা বৈঠক করে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চালানো হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার স্কুল চলাকালীন সময়।

জানাগেছে, উপজেলার বাঘুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হচ্ছে আগামী ফেব্রæয়ারি মাসের ১১ তারিখে। ম্যানেজিং কমিটি গঠন  বিধিমালা অনুযায়ী ম্যানেজিং কমিটির মেয়াদ শেষের  ৬০দিন পূর্বে নতুন কমিটি গঠন করার নিয়ম রয়েছে। সেই বিধি অনুযায়ী প্রধান শিক্ষক সালেহা বেগম বৃহস্পতিবার সকালে অভিভাবকদের এক সভা আহবান করেন। এই খবর জানতে পেরে বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি মোজাম্মেল হোসেনের নেতৃত্বে সদস্যরা বৃহস্পতিবার সকালে শিক্ষার্থী  ও শিক্ষকদের স্কুল থেকে বের করে দিয়ে প্রধান শিক্ষকের কক্ষ ও শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে একটি সমঝোতা বৈঠক করে বিষয়টি সুরাহ করার চেষ্টা চালানো হয়। কিন্ত শিক্ষার্থীদের ক্লাসরুমে তালা ঝুলিয়ে লেখাপড়ায় বাধা দেয়ায় অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। এ বিষয়টি সম্পর্কে  উপজেলা শিক্ষা অফিসার নগেন্দ্রনাথ সরকারের কাছে জানতে চাইলে তিনি জানান, বিষয়টি  জানতে পেরে উপজেলা সহকারী শিক্ষা অফিসার ইমাদ হোসেনকে ঘটনাস্থলে পাঠিয়েছি। স্কুল বন্ধ করে দেয়ার ঘটনায় কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে তিনি জানান।

এ ব্যপারে প্রধান শিক্ষক সালেহা বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নিয়ম অনুযায়ী ম্যানেজিং কমিটি গঠন প্রক্রিয়া শুরু করার কারণে বর্তমান ম্যানেজিং কমিটি ক্ষিপ্ত হয়ে ক্লাসরুমে ও শিক্ষকদের বসার কক্ষে তালা ঝুলিয়ে দেয়। বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি মোজাম্মেল হকের সাথে মুঠোফোনে বিয়ষটি জানতে চাইলে তিনি জনান, প্রধান শিক্ষক আমাদের না জানিয়ে ম্যানেজিং কমিটি গঠন করার চেষ্টা চালাচ্ছিল তাই প্রধান শিক্ষকসহ শিক্ষকদের বসার রুমে তালা ঝুলিয়ে দিয়েছি। তবে তিনি ক্লাসরুমে তালা ঝুলিয়ে দেয়ার ঘটনাটি অস্বীকার করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.