February 27, 2024
জাতীয়লেটেস্ট

অবৈধভাবে ১১০ কোটি টাকা অর্জন ও পাচারের দায়ে মান্নানের বিরুদ্ধে মামলা

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

অবৈধভাবে ১১০ কোটি টাকা অর্জন ও পাচারের অভিযোগে নিউ বসুন্ধরা রিয়েল স্টেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল মান্নান তালুকদারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার দুদকের সহকারী পরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে বাগেরহাট সদর থানায় মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

দুদক জানায়, অনুসন্ধানকালে আব্দুল মান্নানের পরিবার ও তার বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ৩০টি ব্যাংক হিসাব পাওয়া গেছে। হিসাবগুলোতে ১১০ কোটি ৪৬ লাখ ৩৬ হাজার ৫৪৩ টাকা জমা হয়েছে। এর মধ্যে বিভিন্ন ব্যাংক থেকে ১১০ কোটি ৩১ লাখ ৯ হাজার ১৩৫ টাকা ওঠানো হয়েছে বলে তথ্য পাওয়া গেছে। অর্থাৎ ব্যাংক হিসাবগুলোতে ১১০ কোটি টাকার ওপর লেনদেনের তথ্য পাওয়া গেছে। কিছু টাকার জমি কেনা হলেও বাকি টাকার হদিস পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, এসব টাকা পাচার হয়েছে।

বাগেরহাট পৌরসভা ও বাগেরহাটের জনগণের সাথে প্রতারণা ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন, অপরাধলব্ধ অর্থ স্থানান্তর, রূপান্তর, হস্তান্তর করায় মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), ৪(৩) ও ৪(৪) ধারায় মামলাটি দায়ের করা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *