‘অবশ্যই এটা আমার শেষ বিশ্বকাপ, তবে অবসর নিয়ে ভাবছি না’

 

ক্রীড়া ডেস্ক

এবারই শেষবারের মতো বিশ্বকাপ খেলছেন মাশরাফি বিন মর্তুজা। তবে বিশ্বকাপের পরই তিনি অবসরে যাচ্ছেন বলে যে গুঞ্জন শোনা যাচ্ছে তা উড়িয়ে দিয়েছেন এই টাইগার ওয়ানডে অধিনায়ক।

ইএসপিএনক্রিকইনফো’কে দেওয়া সাক্ষাৎকারে মাশরাফি বলেন, ‘অবশ্যই এটা আমার শেষ বিশ্বকাপ। তবে টুর্নামেন্ট শেষে অবসর নিচ্ছি না। এই মুহূর্তে এটা নিয়ে ভাবতেও চাই না, বিশেষ করে যেহেতু টুর্নামেন্ট এখনও চলছে। এটা ক্ষতির কারণ হতে পারে। এমন সময় মানুষ আবেগি হয়ে পড়ে। তবে বোর্ড যদি চায়, তাহলে এটা নিয়ে আমাকে ভাবতে হবে।’

সর্বশেষ জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়া মাশরাফি এখন পর্যন্ত অবসর নিয়ে কখনোই খোলাসা করে কিছু বলেননি। কিন্তু তার ভবিষ্যত নিয়ে নানান সম্ভাবনার কথা প্রায়ই শোনা যায়। রাজনীতিতে নাম লেখানো থেকে শুরু করে হ্যামস্ট্রিং সমস্যা (তার ক্যারিয়ারের নিত্যসঙ্গী ইনজুরি), সবমিলিয়ে তার অবসরের গুঞ্জন বিশ্বকাপের আগে থেকেই ডালপালা মেলেছে। কিন্তু সব শঙ্কা উড়িয়ে তিনি বিশ্বকাপে দলকে বেশ ভালোভাবেই নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। দলও সেমিফাইনালের দৌড়ে টিকে আছে।

মাশরাফির অবসর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) মোটেই চিন্তিত নয়। এ ব্যাপারে বিসিবি’র পরিচালক জালাল ইউনুস বলেন, ‘সে দলের নেতৃত্বের দায়িত্ব বেশ ভালোভাবেই সামলাচ্ছে। তাই আমরা এই মুহূর্তে কোনো কিছু নিয়ে ভাবছি না। সে খেলা আরও চালিয়ে যেতে এবং দলের নেতৃত্বে থাকতে চায় কি না, সিদ্ধান্তটা তার। আমরা তার কোর্টে বল পাঠিয়ে দিয়েছি। বোর্ডের নজর এখন পুরোপুরি বিশ্বকাপের দিকে, যেখানে আমাদের সেমিফাইনালে খেলার সম্ভাবনা আছে।’

বিশ্বকাপের পর প্রায় ১ বছর বাংলাদেশ খুব স্বল্প সংখ্যক ওয়ানডে ম্যাচ খেলবে। যদিও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বেশ কিছু টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

চলতি বিশ্বকাপের প্রথম পর্বে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের পাঁচ আছে বাংলাদেশ। আগামী ২ জুলাই বার্মিংহামে ভারত ও ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের মোকাবিলা করবেন মাশরাফিরা। এই দুই ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.